thereport24.com
ঢাকা, সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ৪ মাঘ ১৪২৭,  ৪ জমাদিউস সানি ১৪৪২

দ্বিতীয়বারের দেখায়ও বরিশালকে হারাল খুলনা

২০২০ ডিসেম্বর ০৪ ১৬:৩১:৫৯
দ্বিতীয়বারের দেখায়ও বরিশালকে হারাল খুলনা

দ্য রিপোর্ট প্রতিবেদক: বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচে তামিম ইকবালের দল ফরচুন বরিশালকে ৪ উইকেটে হারিয়েছিল মাহমুদউল্লাহ রিয়াদের দল জেমকন খুলনা। তামিমদের বিপক্ষে দ্বিতীয়বারের দেখায়ও জয় পেয়েছে রিয়াদরা। টুর্নামেন্টে শুক্রবার দিনের প্রথম ম্যাচে বরিশালকে ৪৮ রানে হারিয়েছে খুলনা।

৫ ম্যাচ খেলে ৩টিতে জিতে খুলনা পয়েন্ট টেবিলে দ্বিতীয় অবস্থানে আছে। পাঁচ ম্যাচে একটিতে জিতে বরিশাল আছে চতুর্থ অবস্থানে। ৪ ম্যাচ খেলে চারটিতেই জিতে গাজী গ্রুপ চট্টগ্রাম শীর্ষে অবস্থান করছে।

এদিন মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে খুলনার দেয়া ১৭৪ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ১৯.৫ ওভারে ১২৫ রান করে অলআউট হয়ে যায় বরিশাল।

দলটির অধিনায়ক তামিম ইকবাল ২১ বলে ৩২ রান করেন। ২৭ বলে ৩৩ করেন তৌহিদ হৃদয়। বাকিদের কেউ বলার মত স্কোর করতে পারেননি। খুলনার বোলারদের মধ্যে সাকিব আল হাসান ১টি, শুভাগত হোম ২টি, আল-আমিন হোসেন ১টি, শহীদুল ইসলাম ২টি ও হাসান মাহমুদ ২টি করে উইকেট শিকার করেন।

বড় লক্ষ্য সামনে রেখে ব্যাট করতে নেমে দারুণ শুরু করে বরিশাল। ওপেনিংয়ে ৫৭ রানের জুটি গড়েন তামিম ইকবাল ও পারভেজ হোসেন ইমন। কিন্তু অষ্টম ওভারে এই দুই ওপেনারকেই ফিরিয়ে দেন শুভাগত। এই ভাঙন পরে আর কেউ মেরামত করতে পারেননি। ব্যাটসম্যানদের আসা যাওয়ার মধ্যে তৌহিদ হৃদয় লড়াই করেছেন। কিন্তু ব্যক্তিগত ৩৩ রানে হাসান মাহমুদের শিকার হন তিনি।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ওপেনার জাকির হাসানের হাফ সেঞ্চুরির উপর ভর করে খুলনা নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে সংগ্রহ করে ১৭৩ রান। ৩টি উইকেট নেন পেসার কামরুল ইসলাম রাব্বী।

টুর্নামেন্টে এদিন প্রথমবার একাদশে সুযোগ পান জাকির। সুযোগ পেয়েই অর্ধশতক হাঁকান তিনি। ৩৩ বলে হাফ সেঞ্চুরি পূর্ণ করেন এই বাঁ-হাতি ব্যাটসম্যান। ইমরুল কায়েস তাকে দারুণ সঙ্গ দিয়েছেন। ইমরুল-জাকির মিলে দ্বিতীয় উইকেট জুটিতে ৯০ রানের পার্টনারশিপ করেন।

জাকির ৪২ বলে ১০টি চারের সাহায্যে ৬৩ রান করে আউট হন। জাকিরের আগেই ফিরেছিলেন ইমরুল। ৩৪ বলে ২টি চার ও একটি ছক্কার সাহায্যে ৩৭ রান করেন তিনি। ম্যাচ সেরা খেলোয়াড়ের পুরস্কার পান জাকির হোসেন।

শেষ দিকে অধিনায়ক রিয়াদের ১৪ বলে ২৪ রানে খুলনা পেয়ে যায় ১৭৩ রানের সংগ্রহ। ১ বলে ৬ রানে আরিফুল হক ও ২ বলে ৫ রানে শুভাগত হোম অপরাজিত থাকেন।

(দ্য রিপোর্ট/আরজেড/০৪ডিসেম্বর, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর