thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৩ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

প্রথম জানাজা সম্পন্ন, সমাহিত হবেন বনানীতে

২০২০ ডিসেম্বর ২৬ ১৫:২৪:১৩
প্রথম জানাজা সম্পন্ন, সমাহিত হবেন বনানীতে

দ্য রিপোর্ট প্রতিবেদক: ক্যান্সারের সঙ্গে লড়াই করে পারলেন না বরেণ্য অভিনেতা আব্দুল কাদের। শনিবার (২৬ ডিসেম্বর) সকালে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার মৃত্যুতে শোকের ছায়া বইছে শোবিজ অঙ্গনে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই অভিনেতার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন। আজ শনিবার বাদ মাগরিব রাজধানীর বনানীতে আবদুল কাদেরকে সমাহিত করা হবে বলে জানান এ অভিনেতার পুত্রবধূ জাহিদা ইসলাম জেমি।

এদিকে ইতোমধ্যেই সম্পন্ন হয়েছে আব্দুল কাদেরের নামাযে জানাজা। দুপুর ১টায় আবদুল কাদেরের মরদেহ নিয়ে যাওয়া হয় মিরপুর ডিওএইচএসে। সেখানেই পরিবার নিয়ে বাস করতেন তিনি। ডিওএইচএস জামে মসজিদে বাদ জোহর অনুষ্ঠিত হয়েছে তার প্রথম জানাজা।

জানাজায় অংশ নেন স্থানীয় লোক, আবদুল কাদেরের পরিবার ও আত্মীয় স্বজনেরা। উপস্থিত ছিলেন শোবিজে ও পেশাজীবনে তার সহকর্মীদের অনেকে।

বর্তমানে লাশবাহী অ্যাম্বুলেন্সে আবদুল কাদেরের মরদেহ নিয়ে যাওয়া হচ্ছে রাজধানীর সেগুনবাগিচায় অবস্থিত বাংলাদেশ শিল্পকলা একাডেমির প্রাঙ্গণে। সেখানে অভিনেতাকে শেষ শ্রদ্ধা নিবেদন করবেন সর্বস্তরের মানুষ।

নাটক, বিজ্ঞাপন, চলচ্চিত্র; তিন মাধ্যমেই জনপ্রিয় আবদুল কাদের।তিনি জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র নিয়মিত শিল্পী ছিলেন। কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের লেখা ‘কোথাও কেউ নেই’ ধারাবাহিক নাটকে বদি চরিত্রে অভিনয় করে পরিচিতি পান তিনি। অভিনয়ের পাশাপাশি বেশ কিছু বিজ্ঞাপনচিত্রেও কাজ করেছিলেন কাদের। তিনি বাংলাদেশ টেলিভিশনের নাট্যশিল্পী ও নাট্যকারদের একমাত্র সংগঠন টেলিভিশন নাট্যশিল্পী ও নাট্যকার সংসদ টেনাশিনাসের সহসভাপতি।

(দ্য রিপোর্ট/আরজেড/২৬ ডিসেম্বর, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর