thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮,  ১২ রবিউল আউয়াল 1443

করোনায় রাবির সাবেক উপ-উপাচার্যের মৃত্যু

২০২০ ডিসেম্বর ৩০ ১০:৫৮:৩৫
করোনায় রাবির সাবেক উপ-উপাচার্যের মৃত্যু

দ্য রিপোর্ট প্রতিবেদক: মরণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সাবেক উপ-উপাচার্য অধ্যাপক ড. আতফুল হাই শিবলী (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর।

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) রাতে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে তার মৃত্যু হয়। বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক আবুল কাশেম তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, 'পররাষ্ট্রমন্ত্রী ড. আব্দুল মোমেন করোনা আক্রান্ত হওয়ার পর তাকে দেখতে যান আতফুল ভাইয়ের স্ত্রী (মন্ত্রীর বোন)। ধারণা করা হচ্ছে- স্ত্রীর মাধ্যমেই তিনি করোনা আক্রান্ত হন। কয়েকদিন ধরে আইসিউতে ছিলেন তিনি। সোমবার করোনামুক্ত হয়েছিলেন বলে শুনেছিলাম। তবে আজ রাতে না ফেরার দেশে চলে গেলেন।'

অধ্যাপক ড. আতফুল হাই শিবলী ১৯৬২ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিক্ষক হিসেবে যোগ দেন। পরবর্তীতে ১৯৮৯ সালের জুলাই থেকে ১৯৯২ সাল পর্যন্ত রাবির দ্বিতীয় উপ-উপাচার্য হিসেবে দ্বায়িত্ব পালন করেন। তিনি দুই মেয়াদে ইউজিসি সদস্য মনোনীত হন।

এছাড়াও জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিন, রাবির সিনেট ও সিন্ডিকেট সদস্য, বিভাগের সভাপতির দায়িত্ব পালন করেন। সিলেটের ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দায়িত্বও পালন করেন ড. আতফুল হাই শিবলী। উল্লেখ্য- তিনি পররাষ্ট্রমন্ত্রী ড. আব্দুল মোমেন-এর বোন জামাই ছিলেন।

(দ্য রিপোর্ট/আরজেড/৩০ ডিসেম্বর, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

ক্যাম্পাস এর সর্বশেষ খবর

ক্যাম্পাস - এর সব খবর