thereport24.com
ঢাকা, রবিবার, ২৪ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭,  ১০ জমাদিউস সানি ১৪৪২

অজিদের পাল্টা জবাব দিচ্ছে রাহানেরা

২০২১ জানুয়ারি ০৮ ১৫:০৭:২১
অজিদের পাল্টা জবাব দিচ্ছে রাহানেরা

দ্য রিপোর্ট ডেস্ক: ভারতের বিপক্ষে সিডনিতে অনুষ্ঠিত সিরিজের তৃতীয় টেস্টে স্মিথের দুর্দান্ত সেঞ্চুরির ওপর ভর করে নিজেদের প্রথম ইনিংসে সবকটি হারিয়ে ৩৩৮ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। স্বাগতিকদের পাল্টা জবাবই দিচ্ছে ভারতীয় ব্যাটসম্যানরা। দ্বিতীয় দিনশেষে ২ উইকেটের বিনিময়ে ৯৬ রান সংগ্রহ করেছে রাহানেরা। তবে স্বাগতিকরা এখনো এগিয়ে রয়েছে ২৪২ রানে।

অস্ট্রেলিয়া অলআউট হলে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নামে ভারত। দুই ওপেনার রোহিত শর্মা এবং সুবমান গিলের ধৈর্য্যশীল ব্যাটিংয়ে শুরুটা ভালই হয়। ওপেনিং জুটিতে ৭০ রান তুলতে সক্ষম হন তারা। ৭০ বলে ২৬ রান করে হ্যাজলউডের বলে আউট হয়ে সাজঘরে ফেরেন রোহিত। এদিকে আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে নিজের প্রথম অর্ধশত রান পূর্ণ করে প্যাভিলিয়নে ফেরেন সুবমান। এরপর তৃতীয় উইকেটে অধিনায়ক আজিঙ্কা রাহানে এবং চেতেশ্বর পূজারা মিলে দ্বিতীয় দিন শেষ করে। রাহানে ৫ রানে, আর পূজারা ৯ রানে অপরাজিত রয়েছেন

এর আগে দ্বিতীয়দিনের খেলায় আজ আবার ব্যাট করতে নামেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান স্টিভেন স্মিথ এবং লাবুসানে। তৃতীয় উইকেট পার্টনারশিপে ১০০ রান করতে সক্ষম হন এ দুজন ব্যাটসম্যান। ব্যক্তিগত ৯১ রানে রবিন্দ্রো জাদেজার বলে আউট হয়ে ক্রিজ ছাড়ে লাবুসানে।

এদিকে নিজের ২৭তম সেঞ্চুরি পূর্ণ করেন স্মিথ। থেমেছেন ১৩১ রানে। এরপর স্বাগতিকদের হয়ে ক্রিজে শক্ত অবস্থান গড়তে পারেননি কেউই। স্মিথের পর বলার মতো ইনিংস ছিল মিচেল স্টার্কের। ২৪ রান করতে সক্ষম হন তিনি। শূন্য রানেই প্যাভিলিয়নে ফিরেছেন তিনজন ব্যাটসম্যান।

ভারতের হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট নেন জাদেজা। বুমরাহ এবং নবদ্বীপ সাইনি নেন ২টি করে উইকেট। এছাড়া একটি উইকেট পেয়েছেন মোহাম্মদ সিরাজ।

(দ্য রিপোর্ট/আরজেড/০৮ জানুয়ারি, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর