thereport24.com
ঢাকা, রবিবার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭,  ১০ জমাদিউস সানি ১৪৪২

‘ওবায়দুল কাদেরের ভাই বলে মির্জা কাদেরের বক্তব্য প্রচার পাচ্ছে’

২০২১ জানুয়ারি ১০ ১৫:৪৯:০৪
‘ওবায়দুল কাদেরের ভাই বলে মির্জা কাদেরের বক্তব্য প্রচার পাচ্ছে’

দ্য রিপোর্ট প্রতিবেদক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ভাই বলেই নোয়াখালীতে দেওয়া মির্জা কাদেরের বক্তব্য বেশি প্রচারিত হচ্ছে বলে মন্তব্য করেছেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

রোববার (১০ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নবনির্বাচিত কমিটির সঙ্গে মত বিনিময়কালে তিনি এ মন্তব্য করেন।

এ সময় অন্যান্যদের মধ্যে তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, ডিআরইউ এর সভাপতি মুরসালিন নোমানী, সাধারণ সম্পাদক মসিউর রহমান খান বক্তব্য রাখেন।

তথ্যমন্ত্রী বলেন, ‘আমাদের দলে মুক্তভাবে কথা বলার অধিকার আছে। যে কেউ মন খুলে কথা বলতে পারেন তারই বহিঃপ্রকাশ হচ্ছে মির্জা কাদেরের বক্তব্য। আমাদের দলে এ রকম বক্তব্য আগেও বহুজনে দিয়েছেন। কিন্তু আগের বক্তব্য এতো বেশি প্রচার পায়নি। কারণ আগে যারা দিয়েছিলেন তারা তো দলের সাধারণ সম্পাদকের ভাই ছিলেন না। যেহেতু তিনি সাধারণ সম্পাদকের ভাই তার প্রচারও বেশি হচ্ছে।’

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের সঙ্গে সাবেক মেয়র সাঈদ খোকনের পাল্টাপাল্টি বক্তব্য সম্পর্কে জানতে চাইলে হাছান মাহমুদ বলেন, ‘মেয়র তাপসের ব্যাপারে সাঈদ খোকন যে বক্তব্য দিচ্ছেন তা ব‌্যক্তিগত বক্তব্য। এখানে দলের কোনো কিছু নাই।’

মার্কিন যুক্তরাষ্ট্রে নির্বাচনী ফলাফলকে কেন্দ্র করে সংঘটিত হামলাকে গণতন্ত্রের দেশ আমেরিকার ইতিহাসে বড় কলঙ্ক উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, ‘উন্নয়ন সহযোগী ও ভ্রাতৃপ্রতিম দেশ আমেরিকার এই ঘটনা অনভিপ্রেত ও অত্যন্ত দুঃখজনক। গণতন্ত্রের ইতিহাসে কলঙ্কজনক অধ্যায়।’

এর আগে তথ্যমন্ত্রী ঢাকা রিপোর্টার্স ইউনিটির নবনির্বাচিতদের সঙ্গে মতবিনিময় করেন। আগের মতই সংগঠনটির পাশে থাকার আশ্বাস দেন।

এসময় ডিআরইউ এর সহ-সভাপতি পদে ওসমান গনি বাবুল, যুগ্ম-সম্পাদক আরাফাত দাড়িয়া, সাংগঠনিক সম্পাদক মাইনুল হাসান সোহেল, অর্থ সম্পাদক শাহ আলম নূর, দপ্তর সম্পাদক জাফর ইকবাল, তথ্যপ্রযুক্তি সম্পাদক হালিম মোহাম্মদ, ক্রীড়া সম্পাদক মাকসুদা লিসা, আপ্যায়ন সম্পাদক মোহাম্মদ নঈমুদ্দীনসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/আরজেড/১০ জানুয়ারি, ২০২১)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর