thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৫ জানুয়ারি ২০২১, ২ মাঘ ১৪২৭,  ১ জমাদিউস সানি ১৪৪২

সরকারি কর্মচারীদের স্বাস্থ্য প্রতিবেদন লাগবে না

২০২১ জানুয়ারি ১১ ২১:৫৫:৩৩
সরকারি কর্মচারীদের স্বাস্থ্য প্রতিবেদন লাগবে না

দ্য রিপোর্ট প্রতিবেদক: সরকারি কর্মচারীদের বার্ষিক গোপনীয় অনুবেদন (এসিআর) ফরমে স্বাস্থ্য পরীক্ষার প্রতিবেদন লাগবে না। করোনাভাইরাস মহামারির কারণে তাদের এই সুযোগ দেওয়া হচ্ছে।

সোমবার (১১ জানুয়ারি) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে। এতে বলা হয়, বিদ্যমান কোভিড-১৯ মহামারির কারণে ২০২০ সালের বার্ষিক/আংশিক গোপনীয় অনুবেদন ফর্ম দাখিলের ক্ষেত্রে স্বাস্থ্য প্রতিবেদন গ্রহণের আবশ্যকতা থেকে অব্যাহতি দেয়া হলো।

জনপ্রশাসন মন্ত্রণালয় জানায়, এ অনুশাসনমালা জারির পর থেকে যারা গোপনীয় অনুবেদন জমা দেবেন, তাদের নতুন ফরম পূরণ করে বার্ষিক গোপনীয় অনুবেদন দাখিল করতে হবে। যারা অনুশাসনমালাটি জারির আগেই এ বছরের গোপনীয় অনুবেদন জমা দিয়েছেন অথবা স্বাস্থ্য পরীক্ষার প্রতিবেদন গ্রহণ করেছেন তাদের নতুন ফরমে জমা দেয়ার প্রয়োজন নেই।

জারি করা নতুন অনুশাসনমালা ও ফরমটি জনপ্রশাসন মন্ত্রণালয়ের ওয়েবসাইট www.mopa.gov.bd থেকে ডাউনলোড করা যাবে।

সরকারি কর্মচারীদের মধ্যে নবম গ্রেড ও এর ওপরের গ্রেডের কর্মচারীদের জন্য প্রতি বছর এসিআর জমা দিতে হয়। চলতি বছর থেকে এসিআরের নৈতিকতা ও সততা প্রাধান্য দিয়ে নতুন ফরম চালু করে জনপ্রশাসন মন্ত্রণালয়।পাশাপাশি ২০১২ সালে প্রণীত অনুস্বাক্ষর লিখন, প্রতিস্বাক্ষর ও সংরক্ষণ সংক্রান্ত অনুশাসনমালা বাতিল করে নতুন অনুশাসনমালা জারি করা হয়।

(দ্য রিপোর্ট/আরজেড/১১ জানুয়ারি, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর