thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ 24, ৫ চৈত্র ১৪৩০,  ৯ রমজান 1445

পুলিশকে তুলে নিয়ে মারধর: যশোর পৌর আ’লীগের সম্পাদক হেফাজতে

২০২১ জানুয়ারি ১২ ১৪:৪৯:০৭
পুলিশকে তুলে নিয়ে মারধর: যশোর পৌর আ’লীগের সম্পাদক হেফাজতে

যশোর প্রতিনিধি: পুলিশ সদস্যকে তুলে নিয়ে মারপিটের অভিযোগে যশোর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম মাহমুদ হাসান বিপুসহ ৫ নেতাকর্মীকে হেফাজতে নেয়া হয়েছে।

সোমবার রাত ৮টার দিকে শহরের কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় মারপিট করে তুলে নিয়ে নির্যাতন চালানো হয় বলে অভিযোগ পাওয়া গেছে। পরে পুলিশের টিম ভিকটিমকে উদ্ধার ও অভিযুক্তদের হেফাজতে নেয়া হয়। এ ঘটনায় জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে বিক্ষোভ করছেন নেতাকর্মীরা।

মঙ্গলবার দুপুর ১২টা পর্যন্ত যশোর জেলা পুলিশ এ বিষয়ে বক্তব্য দেয়নি।

এদিকে আওয়ামী লীগ নেতাকর্মীদের আটকের প্রতিবাদে সকাল ৯টা থেকে কেশবপুরে সড়ক অবরোধ করেছেন দলীয় নেতাকর্মীরা।

পুলিশ হেফাজতে থাকা নেতাকর্মীরা হলেন- যশোর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম মাহমুদ হাসান বিপু (৪৫), সদর উপজেলার কিসমত নওয়াপাড়া এলাকার মকবুল হোসেনের ছেলে ইসলামুল হক (২৫), শহরের কাজীপাড়া কাঁঠালতলা এলাকার মনিরুজ্জামানের ছেলে মো. মশিউর রহমান পিটু (৬৩), শহরের চুড়িপট্টি এলাকার মৃত আবদুস সাত্তারের ছেলে শাহিনুজ্জামান (৪৮), ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার কামলাহাটি গ্রামের আমজেদ আলীর ছেলে মোহাম্মদ বিল্লাল হোসেন।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্র জানায়, সোমবার রাত ৮টার দিকে পুলিশলাইন্সে কর্মরত কনস্টেবল ইমরান সাদা পোশাকে পুরনো কসবার কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে এক নারীর সঙ্গে গল্প করছিলেন। এ সময় ক্ষমতাসীন দলের কতিপয় নেতাকর্মী সেখানে গিয়ে নারীর সঙ্গে গল্প করতে দেখে তার ওপর চড়াও হন।

নিজের পরিচয়পত্র দেখান পুলিশ কনস্টেবল ইমরান। পরিচয় পাওয়ার পরও তারা চড়াও হয়। একপর্যায়ে ইমরানকে শহীদ মিনার থেকে তুলে নিয়ে মারপিট করা হয়। খবর পেয়ে পুলিশ ইমরানকে উদ্ধার করে। এ সময় অভিযুক্তদের পুলিশ হেফাজতে নিয়েছে।

যশোর পৌর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আসাদুজ্জামান জানান, শহীদ মিনার এলাকায় সাদা পোশাকে থাকা দুজন পুলিশ সদস্য নারী নিয়ে ঘনিষ্ঠ অবস্থায় বসেছিলেন। এ সময় স্থানীয় কয়েকজন তাদের মারপিট করে।

হট্টগোল দেখে পাশের শেখ আবু নাসের ক্লাব থেকে মাহমুদ হাসান বিপু এগিয়ে যান। মীমাংসা করার চেষ্টা করেন। তিনি মারপিটে জড়িত নন। পুলিশ তাকে রাত পৌনে ৯টার দিকে তুলে নিয়ে গেছে।

এদিকে আটকের প্রতিবাদে মঙ্গলবার সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত যশোর- চুকনগর মহাসড়কের কেশবপুরে সড়ক অবরোধ ও বিক্ষোভ করেছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। কেশবপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি রুহুল আমিনের নেতৃত্বে এ কর্মসূচি পালন করা হয়।

(দ্য রিপোর্ট/আরজেড/১২ জানুয়ারি, ২০২১)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর