thereport24.com
ঢাকা, শুক্রবার, ৫ মার্চ ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭,  ২১ রজব ১৪৪২

প্রস্তুতি ম্যাচে সাকিব তামিম লিটন ফ্লপ

২০২১ জানুয়ারি ১৪ ১৮:৫৪:২৪
প্রস্তুতি ম্যাচে সাকিব তামিম লিটন ফ্লপ

দ্য রিপোর্ট প্রতিবেদক: বঙ্গবন্ধু টি-২০ কাপের পর ২৬ দিনের বিরতি। তাতেই ক্রিকেটারদের পারফরমেন্সে পড়েছে বিরূপ প্রভাব। আর মাত্র ৬ দিন পর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অবতীর্ন হবে তামিম,সাকিবরা ওয়ানডে সিরিজে।

তবে তার আগে ঝালিয়ে নেয়ার জন্য নিজেদের মধ্যে ভাগাভাগি করে খেলা প্রথম প্রস্তুতি ম্যাচে সুখবর দিতে পারেননি সাকিব,তামিম,লিটন। বিকেএসপি থ্রি-তে বৃহস্পতিবার অনুষ্ঠিত প্রথম ৪০ ওভারের অনুশীলন ম্যাচে হতাশ করেছেন এই তিন তারকা।

নিষেধাজ্ঞা কাটিয়ে বঙ্গবন্ধু টি-২০ কাপে নিজেকে পরিচিত রূপে মেলে ধরতে পারেননি সাকিব। ক্রিকেটে দীর্ঘ বিরতিতে যেনো মরচে ধরেছে বিশ্বসেরা এই অল রাউন্ডারের ব্যাটিং-বোলিং,দু'টোতেই। বুধবার মাহমুদউল্লাহ একাদশের হয়ে ৬ ওভার বোলিংয়ে কাটিয়েছেন সাকিব উইকেটহীন (৬-০-৩১-০)। ব্যাটিংয়ে ২৩ বলে করেছেন ৯ রান !

ওপেন করতে নেমে তামিম ৪৩ বলে ৩ চার এ করেছেন ২৮ রান। বঙ্গবন্ধু কাপে ছন্দময় ব্যাটিংয়ে নিজেকে মেলে ধরা লিটন দাস বৃহস্পতিবার ১০ বলে করেছেন মাত্র ২ রান।

তবে বঙ্গবন্ধু টি-২০ কাপে জেমকন খুলনার ট্রফি জয়ের নায়ক মাহমুদউল্লাহ প্রস্তুতি ম্যাচেও ছিলেন সিরিয়াস। ৬৪ বলে ৪ বাউন্ডারিতে হার না মানা ম্যাচ উইনিং ৫১ রানের ইনিংস দিয়েছেন উপহার।

এদিন টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয়া মাহমুদউল্লাহ তিন পেসারের ( আল আমিন ২/৩২,শরীফুল ২/২৭, হাসান মাহমুদ ৪/২১) এর বোলিংয়ে তামিম একাদশকে মাত্র ১৬১ রানে অল আউট করতে পেরেছেন। ২১ বছর বয়সী তরুন পেসার হাসান মাহমুদ করেছেন ভয়ংকর বোলিং (৬-১-২১-৪)। তার বোলিং তোপে মাত্র ১৬১ রানে ইনিংস গুটিয়ে নিয়েছে তামিম একাদশ। ৫ম উইকেট জুটিতে সৌম্য (২৪)-আফিফ(৩৫) ৫৭ রান যোগ করে দলকে বিপর্যয় থেকে উদ্ধার করেছেন।

জবাব দিতে এসে মাহমুদউল্লাহ'র দল ১৯ বল হাতে রেখে ৫ উইকেটে জয় তুলে নিয়েছে। তা সম্ভব হয়েছে ওপেনার নাইম শেখ (৫২ বলে ৭ চার এ ৪৩), মুশফিকুরের ৪৮ বলে ৩৮ এবং মাহমুদউল্লাহ'র ৬৪ বলে ৪ চার এ ৫১ রানের নট আউট ইনিংসে। ৪র্থ উইকেট জুটিতে ৫১ এবং অবিচ্ছিন্ন ৬ষ্ঠ উইকেট জুটিতে ৪০ রানে নেতৃত্ব দিয়েছেন মাহমুদউল্লাহ।

(দ্য রিপোর্ট/আরজেড/১৪ জানুয়ারি, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর