thereport24.com
ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৮ শাওয়াল 1445

নির্বাচনী ব্যবস্থাপনা পরিদর্শনে এসে হতাশ ইসি মাহবুব তালুকদার

২০২১ জানুয়ারি ১৬ ১৯:০৩:০৭
নির্বাচনী ব্যবস্থাপনা পরিদর্শনে এসে হতাশ ইসি মাহবুব তালুকদার

সাভার প্রতিনিধি: সাভার পৌরসভার নির্বাচনী ব্যবস্থাপনা পরিদর্শনে এসে হতাশা প্রকাশ করেছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। তিনি বলেন, একটি কেন্দ্র ছাড়া কোথাও ধানের শীষ প্রতীকের কোনো এজেন্ট আমি দেখতে পাইনি। একটি দল ছাড়া আর কারো পোস্টারও আমি দেখিনি।

সাভার সরকারি কলেজ প্রাঙ্গণে আজ শনিবার (১৬ জনুয়ারি) নির্বাচন পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন নির্বাচন কমিশনার।

মাহবুব তালুকদার বলেন, আমি আশা করেছিলাম নির্বাচন অংশগ্রহণমূলক হবে এবং সেটি হলে নির্বাচন কমিশনের জন্যে স্বস্তির বিষয় হতো। সরকার ও বিরোধীদল সবার যদি পোলিং এজেন্ট ও পোস্টার দেখতাম তাহলে আমি আশাবাদী হতাম। ভোটারের উপস্থিতি আমার কাছে আশাব্যাঞ্জক নয়। যদি দেখতাম নির্বাচনে ভোট বেশি দেওয়া হচ্ছে, তাহলে খুব খুশি হতাম।

দেশে বিভিন্ন কেন্দ্রে অপ্রীতিকর ঘটনা তুলে ধরে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেন, ‘নির্বাচনি সহিংসতা থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। সহিংসতা আমাকে খুব কষ্ট দেয়। নির্বাচনের চেয়েও কি মানুষের জীবন মূল্যবান?’

আজ দ্বিতীয় ধাপে যে ৬০টি পৌরসভায় ভোট হচ্ছে, তার মধ্যে সবচেয়ে বেশি ভোটার সাভারে। এখানে ভোটার এক লাখ ৮৮ হাজার ৮৮ জন, কেন্দ্র ৮৪টি। এবার মেয়র পদে লড়ছেন আওয়ামী লীগের আবদুল গনি, বিএনপির রেফাত উল্লাহ এবং ইসলামী আন্দোলনের মোশারফ হোসেন। আব্দুল গনি ও রেফাত উল্লাহ—দুজনই এর আগে মেয়র হিসেবে দায়িত্ব পালন করেছেন।

নয়টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৩৯ জন এবং তিনটি সংরক্ষিত নারী কাউন্সিলর পদের জন্য লড়ছেন নয়জন।

(দ্য রিপোর্ট/আরজেড/১৬ জানুয়ারি, ২০২১)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর