thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৯ মার্চ ২০২১, ২৫ ফাল্গুন ১৪২৭,  ২৫ রজব ১৪৪২

সূচক, লেনদেন, দর- সবকিছুতেই পতন 

২০২১ জানুয়ারি ১৮ ১৪:৩৭:৪৪
সূচক, লেনদেন, দর- সবকিছুতেই পতন 

দ্য রিপোর্ট প্রতিবেদক: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) একদিকে যেমন সূচকের বড় পতন হয়েছে,অন্যদিকে আগের কার্যদিবসের চেয়ে লেনদেন হয়েছে প্রায় ৪০ শতাংশ কম। এদিন বেশিরভাগ কোম্পানির শেয়ারের দামও কমেছে। বেশ কিছুদিন পর শেয়ারবাজারে এমন নেতিবাচক প্রবণতা দেখা গেল। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

রবিবার ডিএসইর মূল মূল্যসুচক ডিএসইএক্স ৪৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৮০১ পয়েন্টে।ডিএসইর অন্য সূচকগুলোর মধ্যেশরিয়াহ সূচক এবংডিএসই-৩০ সূচক ৫ পয়েন্ট এবং ১৩ পয়েন্ট কমে অবস্থান করছে যথাক্রমে ১ হাজার ২৯৩ এবং ২ হাজার ১৯৫ পয়েন্ট।

এদিন দিনভর ডিএসইতে লেনদেন হয়েছে ১ হাজার ৫১৭ কোটি ৯০ লাখ টাকার শেয়ার ও ইউনিট । এর আগের কার্যদিবসে লেনদেন হয়েছিলদুই হাজার ৩৮৪ কোটি ৮৭লাখ টাকারশেয়ার ও ইউনিট। এ হিসেবে, আজ ৮৬৭কোটি টাকা কমলেনদেন হয়েছে।

বুধবার ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৫৬ টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ৬২ টির, কমেছে ২২২ টির এবং অপরিবর্তিত রয়েছে ৭২ টির শেয়ার দর।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৪৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ৮৯৮ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ২৫৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের মধ্যে দর বেড়েছে ৪৩ টির, কমেছে ১৬২ টির এবং অপরিবর্তিত রয়েছে ৫০টির। লেনদেন হয়েছে ৯৮ কোটি ৪ লাখ টাকার শেয়ার।

দ্য রিপোর্ট/এএস/১৮ জানুয়ারি,২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর