thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগে নিষেধাজ্ঞা বাড়ল

২০২১ জানুয়ারি ১৮ ১৯:২১:১৫
বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগে নিষেধাজ্ঞা বাড়ল

দ্য রিপোর্ট প্রতিবেদক: বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি জারিতে আরো চার সপ্তাহের জন্য নিষেধাজ্ঞা দিয়েছেন হাই কোর্ট। নিবন্ধিত নিয়োগ বঞ্চিত প্রার্থীদের এক আবেদনের শুনানি শেষে আজ সোমবার (১৮ জানুয়ারি) বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খিজির হায়াতের হাই কোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এর আগে, গত ১৫ ডিসেম্বর এক মাসের জন্য নিষেধাজ্ঞা দিয়েছিলেন হাই কোর্ট। আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান, ছিদ্দিক উল্ল্যাহ মিয়া ও ব্যারিস্টার মহিউদ্দিন মো. হানিফ (ফরহাদ)।

ব্যারিস্টার মহিউদ্দিন মো. হানিফ (ফরহাদ) সাংবাদিকদের জানান, ২০১৭ সালের ১৪ ডিসেম্বর হাই কোর্ট একটি রায় দিয়েছেন। ওই রায়ে কয়েক দফা নির্দেশনা ছিল। তার মধ্যে একটি ছিল সম্মিলিত মেধা তালিকা অনুযায়ী রিট আবেদনকারীদের জন্য সুপারিশ করবে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। কিন্তু দুই বছরেও রায় বাস্তবায়ন না করায় রিট আবেদনকারীরা আদালত অবমাননার আবেদন করেন।

ওই আবেদনের শুনানি শেষে ২০১৯ সালে রুল জারি করেন হাই কোর্ট। এ রুল বিবেচনাধীন থাকা অবস্থায় ৩০ হাজার প্রার্থীর জন্য গণবিজ্ঞপ্তি জারি করে এনটিআরসিএ। এরপর নিয়োগ থেকে বিরত থাকতে একটি আবেদন করেন রিটকারীরা।

এ আবেদনের শুনানি শেষে হাই কোর্ট এক মাসের জন্য বেসরকারি শিক্ষক নিয়োগে বিজ্ঞপ্তি জারি করা থেকে বিরত থাকতে গত বছরের ১৫ ডিসেম্বর নিষেধাজ্ঞা দিয়েছিলেন। নিষেধাজ্ঞার মেয়াদ সোমবার আরো চার সপ্তাহের জন্য বাড়ানো হয়েছে বলে জানান মহিউদ্দিন মো. হানিফ। এছাড়া, আবেদনের শুনানি ২১ ফেব্রুয়ারি পর্যন্ত মুলতবি করেছেন আদালত।

(দ্য রিপোর্ট/আরজেড/১৮ জানুয়ারি, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর