thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৩ ফাল্গুন ১৪২৭,  ১৪ রজব ১৪৪২

দুইদিনের ব্যবধানে লেনদেন কমেছে অর্ধেক 

২০২১ জানুয়ারি ১৯ ১৫:৫২:০৮
দুইদিনের ব্যবধানে লেনদেন কমেছে অর্ধেক 

দ্য রিপোর্ট প্রতিবেদক: মঙ্গলবার (১৯ জানুয়ারি) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে ভাটা দেখা গেছে। এদিন টাকার অংকে লেনদেন হয়েছেএক হাজার ২৯০ কোটি ৯০লাখ টাকার শেয়ার ও ইউনিট। সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার ডিএসইতে লেনদেন হয়েছিলদুই হাজার ৩৮৪ কোটি ৮৭লাখ টাকারশেয়ার ও ইউনিট। দুইদিনের ব্যবধানে লেনদেন কমেছে এক হাজার ৯৪ কোটি টাকার। সোমবার লেনদেন হয়েছিলএক হাজার ৫১৯ কোটি ৫৯ লাখ টাকার। অর্থ্যাৎ ডিএসইতে টাকার অংকে লেনদেনের ভাটা প্রবণতা দেখো যাচ্ছে।

মঙ্গলবার ডিএসই মূল্যসুচকে মিশ্রাবস্থা দেখা গেছে। এদিন ডিএসইর মূল মূল্যসুচক ডিএসইএক্স ১৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৮২০ পয়েন্টে। অন্যদিকে ডিএসইর অন্য দুই সূচক . শরিয়াহ সূচক ২ পয়েন্ট কমে এবং ডিএসই-৩০ সূচক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে যথাক্রমে ১ হাজার ২৯১ এবং ২ হাজার ২০৩ পয়েন্টে।

এদিন ডিএসইতে বেশিরভাগ কোম্পানির শেয়ারের দাম বেড়েছে। ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৫৭ টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৮১ টির, কমেছে ১০৮ টির এবং অপরিবর্তিত রয়েছে ৭০ টির শেয়ার দর।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ৮৯৯ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ২৭৮ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের মধ্যে দর বেড়েছে ১৩০ টির, কমেছে ৮৯ টির এবং অপরিবর্তিত রয়েছে ৭০টির। লেনদেন হয়েছে ৮৬ কোটি ৮১ লাখ টাকার শেয়ার।

দ্য রিপোর্ট/এএস/১৯ জানুয়ারি,২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর