thereport24.com
ঢাকা, রবিবার, ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭,  ১৬ রজব ১৪৪২

শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে দেশ সমৃদ্ধির দিকে এগিয়ে যাচ্ছে

২০২১ জানুয়ারি ১৯ ২০:৩৮:২৪
শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে দেশ সমৃদ্ধির দিকে এগিয়ে যাচ্ছে

দ্য রিপোর্ট প্রতিবেদক: জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনীত ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে সরকারি দলের সদস্যরা বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় ও দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ বিশ্বে অন্যতম সমৃদ্ধশালী দেশে পরিণত হওয়ার দিকে এগিয়ে যাচ্ছে।

আজ মঙ্গলবার ছিল রাষ্ট্রপতির ভাষণের ওপর আলোচনার প্রথম দিন। গতকাল ১৮ জানুয়ারি বছরের প্রথম অধিবেশনের প্রথম দিন রাষ্ট্রপতি সংসদে ভাষণ দেন। আজ মঙ্গলবার স্পিকার ড. শিরীন শারমিম চৌধুরীর সভাপতিত্বে বৈঠকের শুরুতে প্রশ্ন জিজ্ঞাসা উত্তর ও ৭১ বিধিতে নোটিশের কার্যক্রম স্থগিত করা হয়। এরপরই চিফ হুইপ নুর-ই-আলম চৌধুরী রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাব উত্থাপন করলে সরকারি দলের সদস্য উপাধ্যক্ষ মো. আবদুস শহীদ এ প্রস্তাব সমর্থন করেন।

আজ মঙ্গলবার আলোচনায় অংশ নেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন উপমন্ত্রী বেগম হাবিবুন্নাহার, সরকারি দলের শহীদুজ্জামান সরকার, অসীম কুমার উকিল, বেগম সাগুফতা ইয়াসমিন, সৈয়দা রুবিনা আখতার, বেগম শবনম জাহান এবং জাতীয় পার্টির সদস্য গোলাম কিবরিয়া টিপু।

আলোচনায় অংশ নিয়ে সরকারি দলের সদস্যরা বলেন, শেখ হাসিনার নেতৃত্বে একদা ভিক্ষুকের জাতি হিসাবে পরিচিত বাংলাদেশ সমৃদ্ধ দেশের দিকে এগিয়ে যাচ্ছে। করোনা মহামারির প্রভাবে ক্ষতিগ্রস্ত অর্থনীতি দ্রুত পুনরুদ্ধারে প্রধানমন্ত্রী ঘোষিত কর্মসূচির বাস্তবায়ন ইতিবাচক প্রভাব পড়তে শুরু করেছে।

তারা বলেন, শেখ হাসিনার বলিষ্ট, প্রজ্ঞা, সময়োপযোগী সিদ্ধান্ত ও পদক্ষেপের ফলে বৈশ্বিক মহামারি কোভিড- ১৯ সফলভাবে মোকাবিলা করা সম্ভব হচ্ছে। আর আন্তর্জাতিকভাবে এটার স্বীকৃতি দেয়া হয়েছে।

সরকারি দলের সদস্যরা সরকারের বাস্তবায়নাধীন ২৪টি মেগা প্রকল্পের কথা উল্লেখ করে বলেন, এ সব প্রকল্প বাস্তবায়ন শেষ হলে দেশের অর্থনীতি বদলে যাবে। দেশ সমৃদ্ধির দিকে অনেক দূর এগিয়ে যাবে। বাংলাদেশ সে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় পরিণত হবে।

তারা বলেন, দেশের এ অগ্রযাত্রাকে ধ্বংস করতে নানামুখী ষড়যন্ত্র চলছে। পরাজিত শক্তি আবার নতুন করে ষড়যন্ত্র করছে। তারা শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে এ ষড়যন্ত্র মোকাবেলার আহ্বান জানান।

(দ্য রিপোর্ট/আরজেড/১৯ জানুয়ারি, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর