thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

সূচকের সাথে বেড়েছে লেনদেন

২০২১ জানুয়ারি ২০ ১৬:১২:৪৪
সূচকের সাথে বেড়েছে লেনদেন

আগেরদিন মঙ্গলবারের মতো বুধবারও উত্থানে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন। এদিন উভয় পুঁজিবাজারের প্রধান প্রধান সূচক বেড়েছে। একই সাথে বেড়েছে টাকার পরিমাণে লেনদেন। তবে আজ বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে।

আজ প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ১ হাজার ৪১৬ কোটি ৪ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১২৫ কোটি ১৪ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ২৯০ কোটি ৯০ লাখ টাকার।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৬.৭৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৮২৭.৫৬ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসই-৩০ সূচক ৪.১০ পয়েন্ট বাড়লেও শরিয়াহ সূচক ১.৭৮ পয়েন্ট এবং সিডিএসইটি সূচক ৫.২২ পয়েন্ট কমেছে।

ডিএসইতে আজ ৩৫৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১২১টির বা ৩৪.০৮ শতাংশের, শেয়ার দর কমেছে ১৫৯টির বা ৪৪.৭৮ শতাংশের এবং ৭৫টির বা ২১.১২ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৮৪.৩৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৯৮৭.০২ পয়েন্টে। সিএসইতে আজ ২৭৮টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১২১টির দর বেড়েছে, কমেছে ৯৭টির আর ৬০টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৫৮ কোটি ৯৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

(দ্য রিপোর্ট/আরজেড/২০ জানুয়ারি, ২০২১)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর