thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৭ শাওয়াল 1445

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে আর দেখা যাবে না মালিঙ্গাকে

২০২১ জানুয়ারি ২১ ১৬:৫৪:৩৩
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে আর দেখা যাবে না মালিঙ্গাকে

দ্য রিপোর্ট ডেস্ক: ২০১৯ সালে টেস্ট ও ওয়ানডে থেকে অবসর নিয়েছিলেন লাসিথ মালিঙ্গা। তবে এখনও তারকা এ পেসার খেলে যাচ্ছেন আন্তর্জাতিক টি-টোয়েন্টি। শুধু তা-ই নয়, ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটও খেলছিলেন বীরদর্পেই। কিন্তু এই ডানহাতি বোলারকে আর দেখা যাবে না এ ধরণের ক্রিকেটে। অবসরের সিদ্ধান্ত চলতি মাসের শুরুতেই জানিয়ে দিয়েছিলেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) তার দল মুম্বাই ইন্ডিয়ানসকে। তবে এতদিন তা আড়ালেই ছিল।

চলতি বছরের জন্য আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলো স্কোয়াড গোছানো শুরু করেছে। বুধবার ঘোষণা করা হয়েছে পুরোনো স্কোয়াড থেকে কাদেরকে দলে রাখা হচ্ছে এবং কাদেরকে ছেড়ে দেওয়া হচ্ছে। সেখানে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ানসের স্কোয়াডে দেখা যায়নি মালিঙ্গার নাম। পরে দলটি নিশ্চিত করে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট থেকে মালিঙ্গার অবসরের বিষয়টি।

মুম্বাই ইন্ডিয়ানসের মালিক আকাশ আম্বানি এক বার্তায় বলেন, ‘গত ১২ বছর ধরে মুম্বাই ইন্ডিয়ানসের একজন গুরুত্বপূর্ণ সদস্য হিসেবে ছিলেন লাসিথ মালিঙ্গা। তার সিদ্ধান্তকে আমরা শ্রদ্ধা করি, যদিও আরও ৫ বছর তাকে আমাদের বোলিং আক্রমণের সাথে পেলে আমার খুবই ভালো লাগতো। মালিঙ্গা মুম্বাই ইন্ডিয়ান্সের একজন কিংবদন্তি বোলার। মুম্বাইয়ের এই যাত্রায় তার অবদান অপরিসীম।’

হঠাৎ করেই কেন ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট থেকে অবসর নিলেন মালিঙ্গা। ব্যাপারটি অবশ্য শ্রীলঙ্কান এ পেস তারকা নিজেই জানিয়েছেন এভাবে, পরিবারের সাথে আলোচনা করে আমি ঠিক করেছি ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট থেকে অবসরের এটাই সঠিক সময়। এই মহামারী ও ভ্রমণে নিষেধাজ্ঞার সময়ে এ বছর ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলা আমার জন্য কষ্টসাধ্য হয়ে যাবে তাই এই সিদ্ধান্তটা সেটাই সঠিক ছিল। আমি মুম্বাই ইন্ডিয়ানসের টিম ম্যানেজমেন্টের সাথেও এই বিষয়ে কথা বলেছি এবং তারা আমারটা ব্যাপারটা বুঝেছে ও সমর্থন করেছে। আমি আম্বানি পরিবার ও সবাইকে ধন্যবাদ জানাই।

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট থেকে অবসর নিলেও মালিঙ্গা এখনও আন্তর্জাতিক টি-টোয়েন্টি ছাড়েননি। তার মানে এ তারকা পেসারকে আরও কিছুদিন দেখা যাবে লঙ্কান টি-টোয়েন্টি জার্সিতে।

(দ্য রিপোর্ট/আরজেড/২১ জানুয়ারি, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর