thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮,  ২১ রবিউস সানি 1443

রায়ের প্রতি আমরা শ্রদ্ধাশীল : হানিফ

২০১৩ অক্টোবর ০৯ ১৫:৫১:২৮
রায়ের প্রতি আমরা শ্রদ্ধাশীল : হানিফ
দিরিপোর্ট২৪ প্রতিবেদক : আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত আব্দুল আলীমের রায় প্রসঙ্গে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, ‘জনগণের প্রত্যাশা ছিল এ নরঘাতকের সর্বোচ্চ শাস্তি হবে। তবে রায়ের প্রতি আমরা শ্রদ্ধাশীল’।

তিনি বলেন, ‘একাত্তরে আবদুল আলীম এতই নৃশংস গণহত্যা চালান যে, লোকজন তাকে বাঁশের খাঁচায় ভরে জয়পুরহাটের মোড়ে রেখে দেয়। কিন্তু বয়স আমলে নিয়ে আদালত এই কুখ্যাত রাজাকার শিরোমণিকে আমৃত্যু কারাদণ্ড দিয়েছেন’।

রায় সম্পর্কে সরাসরি কোনো মন্তব্য না করে তিনি আরো বলেন, ‘তার বিরুদ্ধে নয়টি অভিযোগ প্রমাণিত হয়েছে। সে যে স্বাধীনতাবিরোধী ও যুদ্ধাপরাধী ছিল তা প্রমাণিত। দেশবাসী এ যুদ্ধাপরাধীর সর্বোচ্চ শাস্তিই আশা করেছিল’।

বুধবার কাওরান বাজারে টিসিবি ভবনের নিজ কার্যালয়ে এসব প্রতিক্রিয়া জানান আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক।

বিচারাপতিওবায়দুল হাসানের নেতৃত্বাধীন ট্রাইব্যুনাল-২ বয়স ও পঙ্গুত্বের কথা বিবেচনায় নিয়ে ৮৩ বছর বয়সী আলীমকে আমৃত্যু কারাদণ্ড দেন।

একাত্তরের মুসলিম লীগ নেতা ও বিএনপির সাবেক মন্ত্রী আব্দুল আলীমের বিরুদ্ধে ১৭টি অভিযোগের মধ্যে ১, ২, ৬, ৭, ৮, ৯, ১০, ১২ ও ১৪নং অভিযোগ প্রমাণিত এবং বাকি অভিযোগগুলো প্রমাণিত হয়নি বলে রায়ে উল্লেখ করা হয়। এর মধ্যে ৪ ও ৫ নং অভিযোগে প্রসিকিউশন কোনো সাক্ষী না আনায় সেগুলোতে কোনো মন্তব্য করেননি ট্রাইব্যুনাল।

(দিরিপোর্টয২৪/ওএস/এমএআর/অক্টোবর ০৯, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর