thereport24.com
ঢাকা, রবিবার, ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭,  ১৬ রজব ১৪৪২

সূচকের পতন দিয়ে সপ্তাহ শুরু, লেনদেন বেড়েছে

২০২১ জানুয়ারি ২৪ ১৫:১১:১০
সূচকের পতন দিয়ে সপ্তাহ শুরু, লেনদেন বেড়েছে

দ্য রিপোর্ট প্রতিবেদক:সূচকের পতন দিয়ে শেষ হয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জের সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবারের লেনদেন। এদিন ডিএসইতে টাকার অংকে লেনদেন বাড়লেও কমেছে অধিকাংশ কোম্পানির শেয়ারের দর । অন্যদিকে,চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন দুটোই কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

রবিবার ডিএসইর মূল মূল্যসুচক ডিএসইএক্স ২০ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৮১৫ পয়েন্টে।ডিএসইর অন্য সূচক গুলোর মধ্যে শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে এবং ডিএসই-৩০ সূচক দশমিক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে যথাক্রমে ১ হাজার ২৯৭ এবং ২ হাজার ২২১০ পয়েন্টে।

এদিন দিনভর ডিএসইতে লেনদেন হয়েছে এক হাজার ৪৫৮ কোটি ৬২লাখ টাকার শেয়ার ও ইউনিট। এর আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল এক হাজার ২১৩ কোটি ৪৫ লাখটাকার শেয়ার ও ইউনিট।এ হিসেবে, আজ ২৪৫ কোটি ১৭ লাখ টাকা বেশিলেনদেন হয়েছে।

বুধবার ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৫৯ টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ৭৯ টির, কমেছে ২০২ টির এবং অপরিবর্তিত রয়েছে ৭৮ টির শেয়ার দর।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ৯৮৬ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ২৫৩ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের মধ্যে দর বেড়েছে ৬৭ টির, কমেছে ১৪৫ টির এবং অপরিবর্তিত রয়েছে ৪১ টির। লেনদেন হয়েছে ৫৬ কোটি ৮৪ লাখ টাকার শেয়ার।

দ্য রিপোর্ট/এএস/২৪জানুয়ারি,২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর