thereport24.com
ঢাকা, রবিবার, ৭ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭,  ২৩ রজব ১৪৪২

৩২ দফায় বাড়লো পিপলস লিজিংয়ের লেনদেন বন্ধের মেয়াদ 

২০২১ জানুয়ারি ২৬ ১৫:৩১:০২
৩২ দফায় বাড়লো পিপলস লিজিংয়ের লেনদেন বন্ধের মেয়াদ 

দ্য রিপোর্ট প্রতিবেদক:বত্রিশ বারের মতো বাড়ানো হলো পুঁজিবাজারে তালিকাভুক্ত পিপলস লিজিং ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের শেয়ার লেনদেন বন্ধের সময়। কোম্পানিটিকে বুধবার (২৭ জানুয়ারি) থেকে পরবর্তী ১৫ কার্যদিবস শেয়ার লেনদেন বন্ধ রাখার নির্দেশ দিয়েছে ঢাকা স্টক একচেঞ্জ (ডিএসই)। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা যায়, ২০১৯ সালের ১৪ জুলাই থেকে২৭ আগস্ট পর্যন্ত প্রথম দফায় পিপলস লিজিংয়ের শেয়ার লেনদেন বন্ধের ঘোষণা করে ডিএসই। পরবর্তীতে ২০২১ সালের ২৬ জানুয়ারি পর্যন্ত কোম্পানিটির শেয়ার লেনদেনের মেয়াদ ৩২ বারের মতো বাড়লো।

উল্লেখ্য, পিপলস লিজিং থেকে বিতরণ করা ঋণের অধিকাংশই জালিয়াতি হয়েছে বলে কেন্দ্রীয় ব্যাংকের বিভিন্ন প্রতিবেদনে উঠে এসেছে। সর্বশেষ ২০১৫ সালে প্রতিষ্ঠানটি নিয়ন্ত্রণ নেন রিলায়েন্স ফাইন্যান্স এবং এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক এমডি প্রশান্ত কুমার হালদার বা পি কে হালদার এবং তার সহযোগীরা। পিপলস লিজিংসহ চারটি প্রতিষ্ঠান থেকে এই চক্র সাড়ে ৩ হাজার কোটি টাকা বের করে নিয়েছেন বলে বাংলাদেশ ব্যাংক ও দুদকের বিভিন্ন প্রতিবেদনে উঠে আসে।পি কে হালদার বর্তমানেদেশ থেকে পলাতক রয়েছেন। ইন্টারপোল এরই মধ্যে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে।

দ্য রিপোর্ট/এএস/২৬ জানুয়ারি,২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর