thereport24.com
ঢাকা, শনিবার, ৬ মার্চ ২০২১, ২২ ফাল্গুন ১৪২৭,  ২২ রজব ১৪৪২

৩৬ দিন পর লেনদেন হাজার কোটির নিচে 

২০২১ জানুয়ারি ২৭ ১৪:৫১:০১
৩৬ দিন পর লেনদেন হাজার কোটির নিচে 

দ্য রিপোর্ট প্রতিবেদক: টানা ভাটা প্রবণতা চলছে শেয়ারবাজারে। সপ্তাহের চতুর্থ কার্যদিবসবুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হয়েছে ৯০৫ কোটি ৯০ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা গত ৩৬ দিনে সর্বনিম্ন। এদিন ৩৬ দিন পর ডিএসইতে লেনদেন হাজার কোটি টাকার নিচে নেমে এসেছে। এর আগে গত বছরের ২২ ডিসেম্বর ডিএসইতে লেনদেন হয়েছিলো ৯৭৫ কোটি টাকার শেয়ার ও ইউনিট। ডিএসইতে আজ সূচকের সামান্য উত্থান দেখা গেছে। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কিছুটা বাড়লেও কমেছে লেনদেন। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বুধবার লেনদেন কমলেও সূচক কিছুটা বেড়েছে। এদিন ডিএসইর মূল মূল্যসুচক ডিএসইএক্স ১৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৭১৪ পয়েন্টে। ডিএসইর অন্য সূচক গুলোর মধ্যে শরিয়াহ সূচক দশমিক ৪০ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে যথাক্রমে ১ হাজার ২৭৯ এবং ২ হাজার ১৭৮ পয়েন্টে।

এদিন দিনভর ডিএসইতে লেনদেন হয়েছেএক হাজার ৯০৫ কোটি ৯০ লাখ টাকার শেয়ার ও ইউনিট। গতকাল লেনদেন হয়েছিলএক হাজার ১২৫ কোটি ৪৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট। এ হিসেবে, আজ ২১৯ কোটি ৫৫ লাখ টাকা কমলেনদেন হয়েছে।

বুধবার ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৫৪ টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১২৮ টির, কমেছে ১২৫ টির এবং অপরিবর্তিত রয়েছে ১০১ টির শেয়ার দর।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ৫৮৮ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ২৪২ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের মধ্যে দর বেড়েছে ৯৩ টির, কমেছে ৯৫ টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৪ টির। লেনদেন হয়েছে ৪৭ কোটি ২৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

দ্য রিপোর্ট/এএস/২৭জানুয়ারি,২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর