thereport24.com
ঢাকা, শনিবার, ৬ মার্চ ২০২১, ২২ ফাল্গুন ১৪২৭,  ২২ রজব ১৪৪২

জার্মানির হয়ে আর খেলবেন না ওজিল

২০২১ জানুয়ারি ২৮ ১৪:২৩:২৫
জার্মানির হয়ে আর খেলবেন না ওজিল

দ্য রিপোর্ট ডেস্ক: কয়েকদিন আগেই আর্সেনাল ছেড়ে সাড়ে তিন বছরের চুক্তিতে তুরস্কের ক্লাব ফেনারবাচে যোগ দিয়েছেন মেসুত ওজিল। এরপরই এ মিডফিল্ডার ঘোষণা দিয়েছেন, জার্মানির হয়ে আর খেলবেন না।

জার্মান জাতীয় দল সব সময় সফল হোক। তেমনটা হলে দারুণ খুশি হবেন ওজিল। তবে নিজ দেশের জার্সিতে আর কখনই খেলবেন না বলে স্পষ্টই জানিয়েছেন তিনি। এ ব্যাপারে ইস্তানবুলের একটি জনপ্রিয় গণমাধ্যমে বুধবার ওজিল বলেছেন, ‘আমি জার্মান জাতীয় দলের সফলতায় খুব খুশি হব। কিন্তু সে দেশের হয়ে আর কখনও খেলব না।’

এরআগে ২০১৩ সালে রিয়াল মাদ্রিদ ছেড়ে সেই সময়ের ক্লাব রেকর্ড ৪২.৫ মিলিয়ন পাউন্ড ট্রান্সফার ফিতে আর্সেনালে যোগ দিয়েছিলেন ওজিল। প্রথম মৌসুমেই আর্সেনালকে এফএ কাপের শিরোপা এনে দেন বিশ্বকাপজয়ী এ মিডফিল্ডার।

আর্সেনালের জার্সিতে প্রায় সাড়ে সাত বছরে তিনটি এফএ কাপের শিরোপা জেতার পাশাপাশি সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ২৫৪ ম্যাচ খেলেছেন ওজিল। ৪৪ গোল করেছেন। থিয়েরি অঁরি ও কেভিন ডি ব্রুইনার পরই ওজিলের অবস্থান। এর পরও গত বছরের মার্চ থেকে কোচ মিকেল আর্তেতার দলে উপেক্ষিত ছিলেন তিনি।

চলতি মৌসুম পর্যন্ত চুক্তি থাকলেও এবারের প্রিমিয়ার লিগ ও ইউরোপা লিগে তাকে মাঠে নামায়নি আর্সেনাল। এমন পরিস্থিতিতে ১৩ মিলিয়ন ইউরোতে তুরস্কের ফেনারবাচে নাম লেখালেন ওজিল। আর্সেনালে তার বেতন ছিল বার্ষিক ২০ মিলিয়ন ইউরো। প্রিয় ক্লাব আর্সেনাল ছাড়ার বিষয়ে এক বিবৃতিতে ওজিল বলেন, ‘আর্সেনালের সঙ্গে গত প্রায় সাড়ে সাত বছরে পথচলা আমার জন্য ছিল দারুণ ও উপভোগ্য। আমরা একসঙ্গে শিরোপা জিতেছি ও এমন কিছু দারুণ মুহূর্ত কাটিয়েছি, যা সারাজীবন আমার স্মৃতিতে থাকবে। আমি এ মুহূর্তে আর্সেনাল সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানাতে চাই।’

(দ্য রিপোর্ট/আরজেড/২৮ জানুয়ারি, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর