thereport24.com
ঢাকা, শনিবার, ৬ মার্চ ২০২১, ২২ ফাল্গুন ১৪২৭,  ২২ রজব ১৪৪২

সূচকের পাশাপাশি লেনদেনও বেড়েছে 

২০২১ জানুয়ারি ২৮ ১৩:৫৯:১০
সূচকের পাশাপাশি লেনদেনও বেড়েছে 

দ্য রিপোর্ট প্রতিবেদক: সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের সামান্য উত্থান দেখা গেছে। পাশাপাশি টাকার অংকে বেড়েছে লেনদেনও। তবেচট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন ডিএসইর মূল মূল্যসুচক ডিএসইএক্স ৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৭২৪ পয়েন্টে। ডিএসইর অন্য সূচক গুলোর মধ্যে শরিয়াহ সূচক দশমিক ৫১ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে যথাক্রমে ১ হাজার ২৮০ এবং ২ হাজার ১৯১ পয়েন্টে।

বৃহস্পতিবার দিনভর ডিএসইতে লেনদেন হয়েছে৯৪১ কোটি ৮লাখ টাকার শেয়ার ও ইউনিট। গতকাল লেনদেন হয়েছিল৯০৫ কোটি ৯০ লাখ টাকার শেয়ার ও ইউনিট। এ হিসেবে, আজ৩৫ কোটি ১৮ লাখ টাকা বেশিলেনদেন হয়েছে।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৫৯ টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৩৪ টির, কমেছে ১৩১ টির এবং অপরিবর্তিত রয়েছে ৯৪ টির শেয়ার দর।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ৭০০ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ২৫৪ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের মধ্যে দর বেড়েছে ১০৯ টির, কমেছে ৮৬ টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৯ টির। লেনদেন হয়েছে ৪৩ কোটি ৩৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

দ্য রিপোর্ট/এএস/২৮জানুয়ারি,২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর