thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

লাইনচ্যুত ট্রেন উদ্ধারে লাগবে আরও ৫ ঘণ্টা

২০২১ ফেব্রুয়ারি ০৫ ১৫:২৯:০১
লাইনচ্যুত ট্রেন উদ্ধারে লাগবে আরও ৫ ঘণ্টা

সিলেট প্রতিনিধি: বৃহস্পতিবার মধ্যরাতে সিলেটের ফেঞ্চুগঞ্জের গুতিগাঁওয়ে লাইনচ্যুত ট্রেন উদ্ধারে আরও অন্তত পাঁচ ঘণ্টা সময় লাগতে পারে। রেলওয়ে সিলেট স্টেশনের কর্মকর্তারা শুক্রবার দুপুরে এ তথ্য জানিয়েছেন।

এদিকে এ ঘটনা তদন্তে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। রেলের বিভাগীয় পরিবহন কর্মকর্তা খায়রুল ইসলামকে প্রধান করে গঠিত কমিটিকে তিনদিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

চট্টগ্রাম থেকে সিলেটের উদ্দেশ্যে আসা জ্বালানি তেলবাহী ট্রেনের ২১টি বগির মধ্যে ১০টি বৃহস্পতিবার রাত ১২টার দিকে লাইনচ্যুত হলে তেল ছড়িয়ে পড়ে আশপাশের এলাকায়। গভীর রাতে উদ্ধার কাজ শুরু করে কুলাউড়া থেকে উদ্ধারকারী ট্রেন নিয়ে আসা তিন সদস্যের দল।

মৌলভীবাজারের কুলাউড়া রেলওয়ে স্টেশনের সিনিয়র সাব-অ্যাসিস্ট্যান্ট মেকানিক্যাল ইঞ্জিনিয়ার দুলাল চন্দ্র দাস বলেন, চট্টগ্রাম থেকে সিলেটের উদ্দেশ্যে আসা জ্বালানি তেলবাহী ট্রেনের ২১টি বগির মধ্যে ১০টি লাইনচ্যুত হয়। দুপুর ১২টা পর্যন্ত চেষ্টা চালিয়ে দুটি বগি উদ্ধার করতে পেরেছি। বাকিগুলো উদ্ধারে আরও অন্তত সাত-আট ঘণ্টা সময় লেগে যেতে পারে। লাইনচ্যুত অবশিষ্ট বগিগুলো উদ্ধারে আখাউড়া রেলওয়ে জংশন থেকে উদ্ধারকারী ট্রেন সকাল ৯টার দিকে দুর্ঘটনাস্থলে পৌঁছে কাজ শুরু করেছে।

সিলেট রেলওয়ে স্টেশন ম্যানেজার মো. খলিলুর রহমান বলেন, দুর্ঘটনার কারণে ঢাকা থেকে আসা আন্তঃনগর উপবন এক্সপ্রেস কুলাউড়ায় ও চট্টগ্রাম থেকে ছেড়ে আসা উদয়ন এক্সপ্রেস শ্রীমঙ্গলে আটকা পড়েছে।

(দ্য রিপোর্ট/আরজেড/০৫ ফেব্রুয়ারি, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর