thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

চলতি শীত মৌসুমের প্রথম বৃষ্টিপাত খুলনায়

২০২১ ফেব্রুয়ারি ০৭ ১৩:২০:৩০
চলতি শীত মৌসুমের প্রথম বৃষ্টিপাত খুলনায়

খুলনা প্রতিনিধি: মেঘের গর্জনসহ খুলনায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাত শুরু হয়েছে। চলতি শীত মৌসুমের শেষ সময়ে এসে দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলের জেলা খুলনায় প্রথম বৃষ্টিপাত শুরু হলো।

রোববার (৭ ফেব্রুয়ারি) সকাল থেকে ঝিরঝিরে এই বৃষ্টিতে স্থবির হয়ে গেছে জীবনযাত্রা। শীত আর বৃষ্টিতে অফিসগামীদের যাতায়াতে দুর্ভোগ পোহাতে হচ্ছে। সাধারণ মানুষের স্বাভাবিক জীবনযাত্রায় ছন্দপতন ঘটিয়েছে বৃষ্টি ও শীত।

শনিবার (৬ ফেব্রুয়ারি) রাতে এক পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদ-দেশীয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। আর মৌসুমের স্বাভাবিক লঘুচাপ অবস্থান করছে দক্ষিণ বঙ্গোপসাগরে।

এই অবস্থায় ঢাকা, রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগের দুই-এক জায়গায় হালকা/ গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

খুলনা আঞ্চলিক আবহাওয়া অফিসের সিনিয়র আবহাওয়াবিদ মো. আমিরুল আজাদ বলেন, আকাশে মেঘ জমার কারণে খুলনা, যশোর, কুষ্টিয়াসহ কয়েকটি জেলায় সকাল থেকে বৃষ্টি হচ্ছে। যা দুই এক ঘণ্টা থেকে কমে যাবে। সকাল ৮টায় শুরু হওয়া বৃষ্টি সকাল ৯টা পর্যন্ত ১ মিলিমিটার রেকর্ড করা হয়েছে। বৃষ্টির কারণে তাপমাত্রা কিছুটা কমতে পারে।

(দ্য রিপোর্ট/আরজেড/০৭ ফেব্রুয়ারি, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর