thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

কিংবদন্তি মোনেম মুন্নার মৃত্যুবার্ষিকী আজ

২০২১ ফেব্রুয়ারি ১২ ১২:০৫:২৯
কিংবদন্তি মোনেম মুন্নার মৃত্যুবার্ষিকী আজ

দ্য রিপোর্ট প্রতিবেদক: জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক ও দেশসেরা ডিফেন্ডার মোনেম মুন্নার ষোড়শ মৃত্যুবার্ষিকী আজ। ক্ষণজন্মা এই কালজয়ী ফুটবলারের স্মরণে আজ নানা কর্মসূচি রয়েছে মোনেম মুন্না স্মৃতি সংসদ ও পরিবারের সদস্যদের।

মোনেম মুন্না স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক ও সাবেক জাতীয় ফুটবলার আজমল হোসেন বিদ্যুৎ বলেন, সকালে মোনেম মুন্নার কবর জিয়ারত করা হবে। এরপর তার কবরস্থান থেকে মোনেম মুন্না স্মৃতি সংসদের কার্যালয় পর্যন্ত একটি শোক রালি হবে। বিকেলে কোরআন খতম ও দোয়ার আয়োজন করা হবে। এছাড়া নারায়ণগঞ্জে মুন্নার বাড়িতে পরিবারের পক্ষ থেকে মিলাদ মাহফিলের আয়োজন করা হবে।

১৯৮৪ সালটা স্মরনীয় মুন্না ভক্তদের কাছে। সেই বছরই প্রথম পেশদার লিগে নাম লেখান তিনি। ২ বছর মুক্তিযোদ্ধা, ১ বছর ব্রাদার্স ইউনিয়নের হয়ে খেলার পর গায়ে জড়ান বাংলাদেশ গর্বের জার্সি। তারপর ১৯৮৭ সালে যোগ দেন আকাশী নীল শিবিরে। আস্তে আস্তে হয়ে উঠেন পরিনত স্টপার। ভক্তদের কাছে পরিচিতি পান ‘কিংব্যাক’ নামে।

১৯৯১ সালে উপমহাদেশের রেকর্ড ২০ লক্ষ টাকায় চুক্তি করেন আবাহনীর সাথে। সেই বছরই ইস্টবেঙ্গল এর কোচ নাইমুদ্দিন তাকে ভারতের খেলার প্রস্তাব দেয়। আস্তে আস্তে ভারতেও পরিচিতি পেতে থাকেন তিনি। হয়ে যান ইস্টবেঙ্গল স্টার। ১৯৯৭ সাল পর্যন্ত একটানা খেলেছেন জাতীয় দলে। তার মধ্যে পালন করেন দলের অধিনায়কের দায়িত্ব। মায়ানমারে হওয়া ৪ দলের টুর্নামেন্ট ছিল বাংলাদেশের জয় পাওয়া প্রথম কোন টুর্নামেন্ট।

১৯৯৯ সালের রমজান মাসে হঠাৎ অসুস্থ হয়ে চিকিৎসার জন্য সিঙ্গাপুর যান এই তারকা ফুটবলার। সেখানেই তার কিডনি সমস্যা ধরা পড়ে। ২০০৫ সালের ২৬ জানুয়ারি গুরুতর অসুস্থ হলে মুন্নাকে হাসপাতালে ভর্তি করা হয়। প্রায় তিন সপ্তাহ মৃত্যুর সঙ্গে লড়াই করে ওই বছরের ১২ ফেব্রুয়ারি সকাল ৬টায় না ফেরার দেশে পাড়ি জমান তিনি।

(দ্য রিপোর্ট/আরজেড/১২ ফেব্রুয়ারি, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর