thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

ফলো-অন এড়িয়ে লড়ছে বাংলাদেশ

২০২১ ফেব্রুয়ারি ১৩ ১৩:১৯:২০
ফলো-অন এড়িয়ে লড়ছে বাংলাদেশ

দ্য রিপোর্ট প্রতিবেদক: মিরপুর টেস্টে একেবারে নাজুক অবস্থায় বাংলাদেশ। মুমিনুল হকরা ফলো-অন এড়াতে পারবেন কিনা সেটা নিয়েই তৈরি হয়েছিল সংশয়। তবে, লিটন দাস এবং মেহেদী হাসান মিরাজের দায়িত্বশীল ব্যাটিংয়ে ফলো-অন এড়িয়ে সামনের দিকে এগোচ্ছে বাংলাদেশ। ফলো-অন এড়াতে বাংলাদেশের প্রয়োজন ছিল ২১০ রান। ৭০তম ওভারে এই রান পূরণ হয়।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেটে ২১৫ রান। এখন ম্যাচের তৃতীয় দিনের দ্বিতীয় সেশনের খেলা চলছে।

আজ দিনের প্রথম ব্যাটসম্যান হিসেবে প্যাভিলিয়নে ফেরেন মোহাম্মদ মিথুন। গতকাল দিন শেষে ব্যক্তিগত ৬ রানে অপরাজিত থাকা ‍মিথুন আজ ফিরেছেন ব্যক্তিগত ১৫ রানে। দলীয় ১৪২ রানে কর্নওয়ালের বলে শর্ট মিডউইকেটে ক্রেইগ ব্র্যাথওয়েটের হাতে ক্যাচ হন তিনি।

টেস্ট ক্যারিয়ারে ২২তম হাফ সেঞ্চুরি (৫৪ রান) করার পর বিদায় নেন মুশফিকুর রহিম। দলীয় ১৫৫ রানে রাখিম কর্নওয়ালের বলে রিভার্স সুইপ খেলতে গিয়ে মায়ার্সের হাতে ক্যাচ হন তিনি।

গত বৃহস্পতিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হয়েছে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ।

প্রথম দিন টস জিতে ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় দিন শেষ হয় তাদের প্রথম ইনিংস। ৪০৯ রান করে অলআউট হয় ক্যারিবীয়রা। সফরকারীদের পক্ষে এনক্রুমাহ বোনার ৯০, জশুয়া ডি সিলভা ৯২ ও আলজারি যোসেফ ৮২ রান করেন।

বাংলাদেশের বোলারদের মধ্যে আবু জায়েদ রাহি ৪টি, তাইজুল ইসলাম ৪টি, সৌম্য সরকার ১টি ও মেহেদী হাসান মিরাজ ১টি করে উইকেট শিকার করেন।

দ্বিতীয় দিনই বাংলাদেশ নিজেদের প্রথম ইনিংসের ব্যাট করতে নামে। ৪ উইকেটে ১০৫ রান করে দিনের খেলা শেষ করে টাইগাররা। ওপেনার তামিম ইকবাল ৫২ বলে ৪৪ রান করে আউট হন।

(দ্য রিপোর্ট/আরজেড/১৩ ফেব্রুয়ারি, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর