thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ ফেব্রুয়ারি ২০২১, ১১ ফাল্গুন ১৪২৭,  ১২ রজব ১৪৪২

মান্না ভক্তদের কবরে না যাওয়ার অনুরোধ স্ত্রী শেলীর

২০২১ ফেব্রুয়ারি ১৭ ১২:১৯:৩৩
মান্না ভক্তদের কবরে না যাওয়ার অনুরোধ স্ত্রী শেলীর

দ্য রিপোর্ট প্রতিবেদক: ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়ক মান্না ২০০৮ সালের এ দিনে (১৭ ফেব্রুয়ারি) হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন তিনি। মৃত্যুর পর টাঙ্গাইলে পারিবারিক কবরস্থানে মান্নাকে দাফন করা হয়। প্রতি বছর দূরদূরান্ত থেকে মান্নার ভক্তরা প্রিয় অভিনেতার সমাধিস্থলে গিয়ে হাজির হন। কবর জিয়ারত এবং ফুল দিয়ে প্রয়াত অভিনেতাকে শ্রদ্ধা জানান। তবে এবছর তার কবরে ভক্তদের না যাওয়ার জন্য অনুরোধ করেছেন প্রয়াত মান্নার স্ত্রী শেলী।

টাঙ্গাইলে কবরস্থানে মান্নাকে দাফনের পর থেকেই কবরটি বাঁধানো হয়নি। এ নিয়ে বিভিন্ন সময়ে নানা কথা শুনতে হয়েছে তাদের পরিবারকে। সম্প্রতি গুজব ছড়িয়েছে, মান্নার কবর নিশ্চিহ্ন করে জায়গাটি ভরাট করে ফেলা হয়েছে।

তিনি বলেন, ‘আমি কয়েক দিন ধরে শুনছি ও দেখছি, অনেকেই বলছেন আমরা নেতিবাচক উদ্দেশ্য নিয়ে মান্নার কবর ভরাট করেছি। কিন্তু কেনো ভরাট করা হয়েছে, সেটা তারা জানেন না। কারণ অনেকদিন ধরেই বৃষ্টি নামলে সেখানে পানি জমতো। যে কারণে আমরা পারিবারিকভাবে কবরস্থানটি ভরাট করিয়েছি। এখন আলাদাভাবে কবরের কিছু নেই। আমরাই শুধু জানি কার কবর কোথায়। আগামী দুই মাসের মধ্যে আমরা কাজ শুরু করব।’

শেলী আরো বলেন, ‘এখন মান্নার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর মতো অবস্থায় নেই। দেখা যাবে, এই ভক্তরা এসে কবরটি খুঁজে না পেয়ে আরেক জায়গায় ফুল দিয়েছেন। সেটার ছবি তুলে আবার কেউ কেউ নতুন করে গুজব ছড়াবেন। এ নিয়ে উল্টাপাল্টা খবর প্রকাশিত হবে, যা নতুন করে আলোচনার খোরাক জোগাবে। এই জন্য আমি মান্নার ভক্তদের অনুরোধ করব, এই মুহূর্তে মান্নার কবরের আলাদা কোনও মার্কিং দেয়া নেই। আপনারা অনেকেই এসে হতাশ হবেন। অনুরোধ করব এই বছরটা কবরে না গিয়ে যার যার জায়গা থেকে এলাকার কবর জিয়ারত করে মান্নার আত্মার জন্য দোয়া করবেন।’

এদিকে আজ (১৭ ফেব্রুয়ারি) মৃত্যুবার্ষিকী উপলক্ষে মান্না স্মরণে বাদ আসর রাজধানীর বসুন্ধরার বাসায় দোয়া ও কোরআন খতমের আয়োজন করেছেন মান্নার স্ত্রী শেলী মান্না। এছাড়া মান্নার প্রযোজনা প্রতিষ্ঠান কৃতাঞ্জলি কথাচিত্র থেকেও আলাদাভাবে দোয়ার আয়োজন করা হয়েছে।

(দ্য রিপোর্ট/আরজেড/১৭ ফেব্রুয়ারি, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর