thereport24.com
ঢাকা, রবিবার, ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৫ ফাল্গুন ১৪২৭,  ১৬ রজব ১৪৪২

টানা পতন চলছে শেয়ারবাজারে

২০২১ ফেব্রুয়ারি ১৮ ১৬:৩১:৫১
টানা পতন চলছে শেয়ারবাজারে

দ্য রিপোর্ট প্রতিবেদক: টানা পতন চলছে শেয়ারবাজারে।সূচকের পতনে শেষ হয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সপ্তাহের বুধবারের লেনদেন। পাশাপাশি কমেছে টাকার অংকে লেনদেনের পরিমান। অন্যদিকে,অধিকাংশ কোম্পানির শেয়ার দরও এদিন কমেছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও একই চিত্রে লেনদেন শেষ হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন ডিএসইর মূল মূল্যসুচক ‘ডিএসইএক্স’ ২৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৪৭৫ পয়েন্টে। ডিএসইর অন্য সূচক গুলোর মধ্যে শরিয়াহ সূচক ৮ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১৪ পয়েন্টকমে অবস্থান করছে যথাক্রমে ১ হাজার ২৪২ এবং ২ হাজার ১০৫ পয়েন্টে।

বুধবারডি এসইতে টাকার অংকে লেনদেন হয়েছে ৬৯৪ কোটি ১৩ লাখটাকার শেয়ার ও ইউনিট।মঙ্গলবারডিএসইতে লেনদেন হয়েছিল ৮৬৩ কোটি ৮৬ লাখটাকার শেয়ার ও ইউনিট ।এ হিসেবে আজ ডিএসইতে ১৬৯ কোটি ৭৩ লাখটাকার শেয়ার ও ইউনিট লেনদেন কম হয়েছে

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৪৬ টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ৭৬ টির, কমেছে ১৪৪ টির এবং অপরিবর্তিত রয়েছে ১২৬ টির শেয়ার দর।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১০৫পয়েন্ট কমেঅবস্থান করছে ১৫ হাজার ৮৩৫ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ২২৮ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের মধ্যে দর বেড়েছে ৫৩ টির,কমেছে ১১২ টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৩ টির। লেনদেন হয়েছে ২৩কোটি ৫১ লাখটাকার শেয়ার ও ইউনিট।

দ্য রিপোার্ট/এএস/১৮ফেব্রুয়ারি

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর