thereport24.com
ঢাকা, রবিবার, ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৫ ফাল্গুন ১৪২৭,  ১৬ রজব ১৪৪২

টেস্ট সিরিজ বাদ দিয়ে আইপিএল খেলবেন সাকিব

২০২১ ফেব্রুয়ারি ১৯ ১১:২১:৪০
টেস্ট সিরিজ বাদ দিয়ে আইপিএল খেলবেন সাকিব

দ্য রিপোর্ট প্রতিবেদক: ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ(আইপিএল) খেলার জন্য বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান বাংলাদেশ ক্রিকেট বোর্ডের(বিসিবি) কাছে ছুটি চাইলে সেটা মঞ্জুর করে বোর্ড কর্তৃপক্ষ। ফলে ওই সময়ে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে থাকছেন না তিনি, খেলবেন আইপিএলে।

বৃহস্পতিবার আইপিএলের ১৪তম আসরের নিলামে তিন কোটি ২০ লাখ রুপিতে সাকিবকে দলে ভিড়িয়েছে কলকাতা। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় তিন কোটি ৭০ লাখ টাকা।

সাকিবের ভিত্তি মূল্য ছিল ২ কোটি রুপি। তার নাম নিলামে ওঠার পর শুরুতে আগ্রহ দেখায় কলকাতা। এরপর ২ কোটি ২০ লাখ রুপিতে আগ্রহ দেখায় কিংস ইলেভেন পাঞ্জাব। এরপর কলকাতা রাজি হয় ২ কোটি ৪০ লাখ রুপিতে। পরে পাঞ্জাব আবার সাকিবকে নিতে চায় ২ কোটি ৬০ লাখ রুপিতে। শেষমেশ ৩ কোটি ৪০ রুপিতে সাকিবকে পায় কলকাতা। নিলামে কলকাতা তাদের প্রথম খেলোয়াড় হিসাবে সাকিবকে দলে ভেড়ায়।

আইপিএল খেলার জন্য প্রথমে মৌখিক ছুটি চাইলেও দল পাওয়ার পর বিসিবির কাছে ছুটি চেয়ে মেইল করেন সাকিব। ছুটিও দিতে চেয়েছে বিসিবি। এ বিষয়ে বিসিবির ক্রিকেট পরিচালনা বোর্ডের প্রধান আকরাম খান বলেন, ‘সাকিব এই মুহূর্তে টি–টোয়েন্টি খেলতে চায়। টেস্ট খেলতে চায় না। আইপিএলের জন্য ছুটি চেয়েছে সে। আমরাও মনে করি কেউ খেলতে না চাইলে তাকে জোর করে খেলিয়ে লাভ নেই। তাই সাকিবকে ছুটি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বোর্ড।’

তিনি আরো বলেন, ‘শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের টেস্ট সিরিজ ও আইপিএল একই সময়ে হবে। সাকিব টেস্ট খেলতে চায় না এই সিরিজে। আমরা তাকে ছুটি দিয়েছি। অবশ্যই খুব ভালো উদাহরণ নয় এটি। কিন্তু অনিচ্ছুক কাউকে আমরা খেলাতে চাই না।’

বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ ও আইপিএল, কোনোটির সূচিই এখনও চূড়ান্ত হয়নি। তবে দুই টেস্টের সিরিজ খেলতে এপ্রিলে বাংলাদেশের শ্রীলঙ্কা সফরে যাওয়া অনেকটা নিশ্চিত। মে মাসে শ্রীলঙ্কা বাংলাদেশে আসবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে। টেস্ট ম্যাচ দুটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ, ওয়ানডে তিনটি আইসিসি ওয়ানডে লিগের। আইপিএলও এপ্রিল-মে মাসেই হবে, একরকম নিশ্চিত।

তবে টেস্ট সিরিজে না খেললেও ওয়ানডে খেলবেন সাকিব আল হাসান। এ বিষয়টি নিশ্চিত করেন আকরাম খান।

(দ্য রিপোর্ট/আরজেড/১৯ ফেব্রুয়ারি, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর