thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

ডিএসইতে পিই রেশিও কমেছে

২০২১ ফেব্রুয়ারি ২০ ১৪:১৭:৩৪
ডিএসইতে পিই রেশিও কমেছে

দ্য রিপোর্ট প্রতিবেদক: বিদায়ী সপ্তাহেঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও)আগের সপ্তাহের চেয়েদশমিক ১৭পয়েন্ট কমেছে।ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আলোচ্য সপ্তাহে ডিএসইতে পিই রেশিও অবস্থান করছে ১৭দশমিক ৩৯পয়েন্টে। এর আগের সপ্তাহে ডিএসইর পিই রেশিও ছিল ১৭দশমিক ৫৬পয়েন্ট। এ হিসেবে সপ্তাহের ব্যবধানে পিই রেশিও কমেছেদশমিক ১৭পয়েন্ট বা দশমিক ৯৭শতাংশ।

খাতভিত্তিক হিসেবে পিই রেশিও বিশ্লেষণে দেখা যায়, সিমেন্ট খাতে২১.১ পয়েন্টে, সিরামিক খাতে ৫০.৭ পয়েন্টে, প্রকৌশল খাতে ২০দশমিক ৫পয়েন্টে,ব্যাংক খাতের পিই রেশিও অবস্থান করছে ৮ পয়েন্টে আর্থিক খাতে ২৪.৭পয়েন্টে, খাদ্য ও আনুষাঙ্গিক খাতে ২৭.৪পয়েন্টে, জ্বালানি ও বিদ্যুৎ খাতে ১১.৩ পয়েন্টে, সাধারণ বিমা খাতে ১৭.৩ পয়েন্টে, তথ্য ও প্রযুক্তি খাতে ২০.১ পয়েন্টে, পাট খাতে পিই রেশিও এক হাজার ৩৮৬ পয়েন্টে,মিউচ্যুয়াল ফান্ড খাতে ২ পয়েন্ট, পেপার ‍ও প্রিন্টিং খাতে ৪৩ দশমিক ৬ পয়েন্টে, ওষুধ ও রসায়ন খাতে ১৭.৬পয়েন্টে, সেবা ও আবাসন খাতে ১৫.৯ পয়েন্টে,ভ্রমণ ও অবকাশ খাতে ৯৮.২পয়েন্টে, ট্যানারী খাতের ৬৩.৯পয়েন্টে, টেলিকমিউনেকেশন খাতে ১৭.৬পয়েন্টে, বস্ত্র খাতের ১৯.২ পয়েন্টে এবংবিবিধ খাতে ২৫.৬পয়েন্টেঅবস্থান করছে।

দ্য রিপোর্ট/এএস/২০ ফেব্রুয়ারি,২০২১

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর