thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

বড় ছেলের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন এটিএম শামসুজ্জামান

২০২১ ফেব্রুয়ারি ২০ ২০:৫৮:০১
বড় ছেলের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন এটিএম শামসুজ্জামান

দ্য রিপোর্ট প্রতিবেদক: সাড়ে তিন হাত মাটির ঘরে শায়িত হয়েছেন কিংবদন্তি অভিনেতা এটিএম শামসুজ্জামান। আজ শনিবার বিকেলে তাকে ঢাকার জুরাইন কবরস্থানে দাফন করা হয়েছে। এটিএমের ইচ্ছে অনুযায়ী, তার বড় ছেলের পাশেই তাকে সমাহিত করা হয়েছে।

আজ শনিবার সকাল ৯টার দিকে মৃত্যুবরণ করেন এটিএম শামসুজ্জামান। তিনি জীবিত থাকা অবস্থায় বলে গিয়েছিলেন, তার মরদেহের গোসল এবং জানাজা যেন নারিন্দার পীর সাহেব সম্পন্ন করেন। এরপর জুরাইন কবরস্থানে বড় ছেলে কামরুজ্জামান কবীরের কবরের পাশে তাকে যেন দাফন করা হয়। এমনকি তার মরদেহ যেন এফডিসি কিংবা শহিদ মিনারে না নেয়া হয়, সে বিষয়েও স্পষ্টভাবে বলে গিয়েছেন তিনি।

সেই নির্দেশনা সম্পূর্ণভাবে পালন করেছেন এটিএম শামসুজ্জামানের পরিবারের সদস্যরা। বাদ জোহর নারিন্দায় পীর সাহেব বাড়ি জামে মসজিদে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এরপর বাদ আসর সূত্রাপুর জামে মসজিদে দ্বিতীয় জানাজা শেষে জুরাইন কবরাস্থানে তাকে দাফন করা হয়েছে।

উল্লেখ্য, দেশের অভিনয় জগতে নক্ষত্রসম অভিনেতা এটিএম শামসুজ্জামান। তিনি ১৯৬১ সালে পরিচালক উদয়ন চৌধুরীর ‘বিষকন্যা’ চলচ্চিত্রে সহকারী পরিচালক হিসেবে কাজ শুরু করেন। পরবর্তীতে চিত্রনাট্যকার ও অভিনেতা হিসেবে কাজ করেছেন।

বর্ণিল অভিনয় জীবনের স্বীকৃতি স্বরূপ এটিএম শামসুজ্জামান পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। এছাড়া, শিল্পকলায় অবদানের জন্য ২০১৫ সালে একুশে পদক লাভ করেন তিনি।

(দ্য রিপোর্ট/আরজেড/২০ ফেব্রুয়ারি, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর