thereport24.com
ঢাকা, শনিবার, ৬ মার্চ ২০২১, ২২ ফাল্গুন ১৪২৭,  ২২ রজব ১৪৪২

সূচকের ব্যাপক পতন, লেনদেন পাঁচশ কোটির নিচে

২০২১ ফেব্রুয়ারি ২২ ১৬:০৭:৩৮
সূচকের ব্যাপক পতন, লেনদেন পাঁচশ কোটির নিচে

দ্য রিপোর্ট প্রতিবেদক:শেয়ারবাজারে পতনের লাগাম যেন টানা যাচ্ছেই না। টানা পতন চলছে শেয়ারবাজারে। সূচকের বড় পতনে শেষ হয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সপ্তাহের প্রথম কার্যদিবস সোমবারের লেনদেন। পাশাপাশি কমেছে টাকার অংকে লেনদেনের পরিমান। অন্যদিকে,অধিকাংশ কোম্পানির শেয়ার দরও এদিন কমেছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও একই চিত্রে লেনদেন শেষ হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন ডিএসইর মূল মূল্যসুচক ‘ডিএসইএক্স’ ৯০ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৩৮৫ পয়েন্টে। ডিএসইর অন্য সূচক গুলোর মধ্যে শরিয়াহ সূচক ২০ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৪৮ পয়েন্ট কমে অবস্থান করছে যথাক্রমে ১ হাজার ২২২ এবং ২ হাজার ৫৭ পয়েন্টে।

সোমবার ডিএসইতে টাকার অংকে লেনদেন হয়েছে ৪৬৭ কোটি ৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা গত প্রায় সাড়ে ছয়মাসের মধ্যে সর্বনিম্ন। বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছিল ৬৯৪ কোটি ১৩ লাখটাকার শেয়ার ও ইউনিট ।এ হিসেবে আজ ডিএসইতে ২২৭ কোটি ৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন কম হয়েছে।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৪৩ টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ২৩ টির, কমেছে ২১৯ টির এবং অপরিবর্তিত রয়েছে ১০১ টির শেয়ার দর।

অপর দিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২২৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫ হাজার ৫৯৬ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ১৮৬ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের মধ্যে দর বেড়েছে ২৬ টির,কমেছে ১২৩ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৭ টির। লেনদেন হয়েছে ৪১ কোটি ৪১ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

দ্য রিপোর্ট/এএস/২২ ফেব্রুয়ারি

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর