thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭,  ১৮ রজব ১৪৪২

প্রশাসন উপেক্ষা করে এবার হলে ঢুকল ঢাবি শিক্ষার্থীরা

২০২১ ফেব্রুয়ারি ২২ ১৬:৫৯:০২
প্রশাসন উপেক্ষা করে এবার হলে ঢুকল ঢাবি শিক্ষার্থীরা

ঢাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পর প্রশাসনকে উপেক্ষা করে এবার হলে প্রবেশ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। প্রথমে শহীদুল্লাহ হলে প্রবেশ করার পর অমর একুশে হলের ভেতরেও অবস্থান নেন সাধারণ শিক্ষার্থীরা। আজকের মধ্যে আরো বেশ কয়েকটি হলে শিক্ষার্থী প্রবেশ করার ঘটনা ঘটবে বলে জানা যায়।

হলে উঠে উল্লাস প্রকাশ করছেন আবাসিক শিক্ষার্থীরা। তারা রুমের ভেতরে রুমমেটদের সঙ্গে সেলফি নিচ্ছেন। ব্যাট-বল নিয়ে মাঠেও খেলছেন।

শহীদুল্লাহ্ হলের শিক্ষার্থীরা জানান, হলে উঠতে আমাদের তেমন কোনো বেগ পেতে হয়নি। হল গেইটের তালা আগেই খোলা ছিল। আমরা শুধু বড় গেইটের তালা ছাড়া আটকানো শিকল খুলে ভেতরে প্রবেশ করি।

শিক্ষার্থীরা আরও জানান, প্রায় এক বছর ধরে বিশ্ববিদ্যালয় বন্ধ। আমরা বাড়িতে থেকে বিরক্ত হয়ে গেছি। এখন জোর করে হলে উঠে গেছি। এখন হলেই অবস্থান করবো।

শহীদুল্লাহ্ হলের নিরাপত্তা কর্মী কামাল হোসেন বলেন, প্রথমে একজন শিক্ষার্থী হলের ভিতর থেকে মালামাল নেবে বলে প্রবেশ করে। পরবর্তীতে ৪০-৫০ জন জড়ো হয়ে হলে ঢোকার জন্য জোর করলে আমি তালা খুলে দেই।

এর আগে গত শুক্রবার বিশ্ববিদ্যালয় সংলগ্ন গেরুয়া এলাকায় ক্রিকেট খেলাকে কেন্দ্র করে পূর্ব বিরোধের জেরে শিক্ষার্থীদের ওপর হামলা করে স্থানীয়রা। সেখান থেকেই হল খোলার আন্দোলন শুরু হয়। তালা ভেঙে হলে ওঠা আন্দোলনরত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সকাল ১০টার মধ্যে হলত্যাগের নির্দেশ দেয়া হলেও শিক্ষার্থীরা তা আমলে নিচ্ছেন না। বিশ্ববিদ্যালয় প্রশাসনের নির্দেশ অমান্য করে হলেই অবস্থান করছেন তারা।

শিক্ষার্থীদের সঙ্গে গ্রামবাসীর সংঘর্ষের ঘটনায় রবিবার রাতে মামলা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আশুলিয়া থানায় অজ্ঞাত ২৫০ জনকে আসামি করে মামলাটি করা হয়।

(দ্য রিপোর্ট/আরজেড/২২ ফেব্রুয়ারি, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর