thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ৯ বৈশাখ ১৪২৮,  ১০ রমজান ১৪৪২

৪০, ৪১ ও ৪২তম বিসিএস পরীক্ষা চলবে

২০২১ ফেব্রুয়ারি ২৩ ১২:৫০:৫৯
৪০, ৪১ ও ৪২তম বিসিএস পরীক্ষা চলবে

দ্য রিপোর্ট প্রতিবেদক: ৪৩তম বিসিএস ছাড়া বিসিএস-এর অন্য পরীক্ষা পেছানোর প্রয়োজন নেই। ফলে ৪০, ৪১ এবং ৪২তম বিসিএস-এর পরীক্ষা যথারীতি চলবে। প্রয়োজন হলে ৪৩তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা পেছানো হবে। সোমবার (২২ ফেব্রুয়ারি) রাতে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন গণমাধ্যমকে এ তথ্য জানান।

চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন বলেন, ৪০তম বিসিএস-এর মৌখিক পরীক্ষা রয়েছে। এছাড়া, ৪১ ও ৪৩তম বিসিএস গত বছরের। তাই তাদের প্রিলিমিনারি পরীক্ষা পেছানোর প্রয়োজন নেই। আগে নিতে পারিনি করোনার কারণে। যথারীতি এই পরীক্ষা চলবে। ৪২তম বিসিএস হচ্ছে- বিশেষ বিসিএস (চিকিৎসক নিয়োগ), এই পরীক্ষাটা এ বছরের। আমরা ২ মাস পিছিয়েছি। যদি প্রয়োজন হয় পেছানো হবে।

শিক্ষামন্ত্রীর বক্তব্যের বিষয়ে জানতে চাইলে মো. সোহরাব হোসাইন বলেন, শিক্ষামন্ত্রী ৪২তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার বিষয়ে হয়তো বলেছেন। অন্যান্য পরীক্ষাগুলো তো আগের বছরের। তাই পেছানোর প্রয়োজন নেই। বিষয়টি প্রার্থীদের জানা প্রয়োজন তা না হলে বিভ্রান্তি সৃষ্টি হতে পারে।

সোমবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে উচ্চশিক্ষা-সংক্রান্ত ভার্চুয়াল এক প্রেস ব্রিফিংয়ে শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষার্থীদের মধ্যে অনেকে বিসিএস পরীক্ষার জন্য আবেদন করেছেন, অপেক্ষা করছেন, তাদের জন্য বলছি- বিসিএস পরীক্ষার আবেদন ও পরীক্ষার তারিখ পিছিয়ে দেয়া অর্থাৎ বিশ্ববিদ্যালয় খুলে দেয়ার তারিখের সঙ্গে সমন্বয় রেখে নতুন তারিখ ঘোষণা করা এবং করোনার কারণে বিসিএস-এর আবেদনের বয়সসীমা অতিক্রান্ত হয়ে যেন কোনো শিক্ষার্থী ক্ষতিগ্রস্ত না হয় সেজন্য সরকার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

(দ্য রিপোর্ট/আরজেড/২৩ ফেব্রুয়ারি, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর