thereport24.com
ঢাকা, সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ৬ বৈশাখ ১৪২৮,  ৭ রমজান ১৪৪২

এবার সাইন্সল্যাব সড়ক অবরোধ করল সাত কলেজের শিক্ষার্থীরা

২০২১ ফেব্রুয়ারি ২৪ ১৪:৩১:৩৭
এবার সাইন্সল্যাব সড়ক অবরোধ করল সাত কলেজের শিক্ষার্থীরা

দ্য রিপোর্ট প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজের চলমান ও আসন্ন সকল পরীক্ষা স্থগিতাদেশ প্রত্যাহার এবং হল খুলে দেয়ার দাবিতে সাইন্সল্যাব সড়ক অবরুদ্ধ করছে সাত কলেজের শিক্ষার্থীরা।

আজ বুধবার ৯টার সময় নীলক্ষেত অবরোধ করে শিক্ষার্থীরা। এরপর সাড়ে তিন ঘন্টা পর সাড়ে ১২টার দিকে ঢাকা কলেজের সামনে অবস্থান নেয় তারা। এরপর শিক্ষার্থীরা সাইন্সল্যাব অবরুদ্ধ করে।

এসময় শিক্ষার্থীরা বলেন, যতক্ষণ না পর্যন্ত আমাদের পরীক্ষার সময় বা তারিখ উল্লেখ করা না হয়, ততক্ষণ পর্যন্ত আমরা এ আন্দোলন সংগ্রাম চালিয়ে যাবো।

এদিকে শিক্ষার্থীরা সাইন্সল্যাব অবরোধ করলেও তাদের আরেকটি অংশ ঢাকা কলেজ ও নীলক্ষেত রয়েছে।

ঢাকা কলেজের শিক্ষার্থী মেজবাহ বলেন, আমাদের সেশনের পাবলিক ইউনিভার্সিটির ছাত্ররা সবাই তাদের এমবিএ শেষ করে ফেলেছে। কিন্তু আমরা এখনও ক্লাস-পরীক্ষা কিছুই ঠিকমতো পাচ্ছি না।

তিতুমীর কলেজের আরিফ বলেন, আমাদের সেশনজট, অন্যান্য সমস্যার দায়ভার কে নেবে? আমাদের বিভিন্ন বর্ষের পরীক্ষা চলমান রয়েছে। কিন্তু গতকাল হুট করে সব বন্ধ করে দেয়া হয়েছে। সংবাদ সম্মেলন নয় সরকারের সিদ্ধান্ত জানাতে হবে নীলক্ষেত এসে।

বিষয়টি সমাধানের জন্য বুধবার সন্ধ্যায় ৬ টায় এক ভার্চুয়াল জরুরী বৈঠক ডেকেছে শিক্ষামন্ত্রী দীপু মনি।

এই বৈঠকে আরো উপস্থিত থাকবেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মাধ্যমিক উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো: মাহবুব হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি, প্রোভিসি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের সমন্বয়কসহ সাত কলেজের অধ্যক্ষবৃন্দ। তবে এই বৈঠক প্রত্যাখান করেছে শিক্ষার্থীরা।

তারা বলছেন, সন্ধ্যায় নয়; নীলক্ষেত, ঢাকা কলেজ ও সাইন্সল্যাব থেকেই এ বিষয়টি সমাধানের সিদ্ধান্ত দিতে হবে। অন্যথায় আমরা দাবি আদায়ের আন্দোলন সংগ্রাম করে যাব।

(দ্য রিপোর্ট/আরজেড/২৪ ফেব্রুয়ারি, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর