thereport24.com
ঢাকা, সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ৬ বৈশাখ ১৪২৮,  ৭ রমজান ১৪৪২

খাসোগি হত্যার প্রতিবেদন: ফোনালাপ হতে পারে বাইডেন ও সালমানের

২০২১ ফেব্রুয়ারি ২৪ ১৪:৪২:৪৭
খাসোগি হত্যার প্রতিবেদন: ফোনালাপ হতে পারে বাইডেন ও সালমানের

দ্য রিপোর্ট ডেস্ক: সাংবাদিক জামাল খাসোগি হত্যাকাণ্ডের পূর্ণাঙ্গ গোয়েন্দা প্রতিবেদন প্রকাশের আগে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন সৌদি আরবের বাদশাহ সালমানকে ফোন করতে পারেন।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) আন্তর্জাতিক গণমাধ্যম আন্দালুজ এজেন্সি ও আল জাজিরা এ খবর দিয়েছে।

খবরে বলা হয়, সৌদির বাদশাহর সঙ্গে বাইডেনের বুধবার ফোনালাপ হতে পারে। খাসোগি হত্যাকাণ্ডের বিষয় ছাড়াও ফোনালাপে দ্বিপক্ষীয়, আঞ্চলিকসহ বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনা হতে পারে।

এর আগে গত সপ্তাহে ওয়াশিংটন পোস্ট জানিয়েছিল, জামাল খাসোগি হত্যাকাণ্ডের পূর্ণাঙ্গ গোয়েন্দা প্রতিবেদন প্রকাশ করবে যুক্তরাষ্ট্র। খাসোগি হত্যায় সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের নির্দেশনা ছিল কি না- এ বিষয়টিও ওই প্রতিবেদনে উল্লেখ থাকার কথা রয়েছে। প্রতিবেদনটি তৈরি করেছে যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ইন্টেলিজেন্সের পরিচালকের দপ্তর।

২০১৮ সালের অক্টোবরে ইস্তাম্বুলের সৌদি কনস্যুলেটে প্রবেশের পর নিখোঁজ হন সৌদি সাংবাদিক জামাল খাসোগি। তার সঙ্গে ছিলেন তার তুর্কি বাগদত্তা হেতিস চেঙ্গিস। বিয়ের জন্য প্রয়োজনীয় কাগজপত্র নিতে ২ অক্টোবর ইস্তাম্বুলের সৌদি কনস্যুলেটে প্রবেশ করেছিলেন তিনি। তার নিখোঁজ রহস্য নিয়ে বিশ্বজুড়ে তীব্র প্রতিক্রিয়া শুরু হলে, কর্মকর্তাদের সঙ্গে বিতণ্ডার জেরে হত্যার শিকার হয়েছেন বলে জানায় সৌদি।

(দ্য রিপোর্ট/আরজেড/২৪ ফেব্রুয়ারি, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর