thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

টানা ৫ কার্যদিবস পর সূচকের উত্থান, লেনদেন কমেছে

২০২১ ফেব্রুয়ারি ২৪ ১৫:৪৬:১৪
টানা ৫ কার্যদিবস পর সূচকের উত্থান, লেনদেন কমেছে

দ্য রিপোর্ট প্রতিবেদক: টানা ৫ কার্যদিবস পর ডিএসইতে সূচকের বড় উত্থান দেখা গেছে। সূচকের বড় উত্থান শেষ হয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বুধবারের লেনদেন। তবে, সূচক বাড়লেও কমেছে লেনদেনের পরিমান। অন্যদিকে, বেশিরভাগ কোম্পানির শেয়ার দর এদিন বেড়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন ডিএসইর মূল মূল্যসুচক ‘ডিএসইএক্স’ ৬৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৩৮৫ পয়েন্টে। ডিএসইর অন্য সূচক গুলোর মধ্যে শরিয়াহ সূচক ১৩ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৩৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে যথাক্রমে ১ হাজার ২২০ এবং ২ হাজার ৫৬ পয়েন্টে।

বুধবার ডিএসইতে টাকার অংকে লেনদেন হয়েছে ৫৩০ কোটি ৩৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট। সোমবার ডিএসইতে লেনদেন হয়ে ছিল ৫৯১ কোটি ৮১ লাখ টাকার শেয়ার ও ইউনিট । এ হিসেবে আজ ডিএসইতে ৬১ কোটি ৪৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন বেশি হয়েছে।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৪৩ টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৯০ টির, কমেছে ৩৫ টির এবং অপরিবর্তিত রয়েছে ১১৮ টির শেয়ার দর।

অপর দিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫ হাজার ৫৯৫ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ২১৬ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের মধ্যে দর বেড়েছে ১১৪ টির,কমেছে ৪২ টির এবং অপরিবর্তিত রয়েছে ৬০ টির। লেনদেন হয়েছে ২৮ কোটি ৮৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

দ্য রিপোর্ট/এএস/২৪ ফেব্রুয়ারি,২০২১

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর