thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

সূচকের পাশাপাশি বেড়েছে লেনদেন 

২০২১ ফেব্রুয়ারি ২৫ ১৬:২১:০৪
সূচকের পাশাপাশি বেড়েছে লেনদেন 

দ্য রিপোর্ট প্রতিবেদক: সূচকের উত্থানে শেষ হয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)বৃহস্পতিবারের লেনদেন। সূচকের পাশাপাশি এদিন লেনদেনের পরিমানও বেড়েছে। অন্যদিকে, বেশিরভাগ কোম্পানির শেয়ার দরও বেড়েছে এদিন। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন ডিএসইর মূল মূল্যসুচক ‘ডিএসইএক্স’ ৩০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৪১৬ পয়েন্টে। ডিএসইর অন্য সূচক গুলোর মধ্যে শরিয়াহ সূচক ৫ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে যথাক্রমে ১ হাজার ২২৫ এবং ২ হাজার ৬৫ পয়েন্টে।

বৃহস্পতিবার ডিএসইতে টাকার অংকে লেনদেন হয়েছে ৭৪৬ কোটি ২ লাখ টাকার শেয়ার ও ইউনিট। বুধবার ডিএসইতে লেনদেন হয়ে ছিল ৫৩০ কোটি ৩৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট । এ হিসেবে আজ ডিএসইতে ২১৫ কোটি ৬৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন বেশি হয়েছে।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৪৬ টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৬৮ টির, কমেছে ৬৩ টির এবং অপরিবর্তিত রয়েছে ১১৫ টির শেয়ার দর।

অপর দিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৫৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫ হাজার ৬৪৪ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ২২০ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের মধ্যে দর বেড়েছে ১০০ টির, কমেছে ৬৪ টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৬ টির। লেনদেন হয়েছে ২৫ কোটি ৫৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

দ্য রিপোর্ট/এএস/২৫ ফেব্রুয়ারি,২০২১

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর