thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

লাগাতার কর্মসূচির ঘোষণা অনার্স-মাস্টার্স শিক্ষক ফেডারেশনের 

২০২১ ফেব্রুয়ারি ২৬ ০১:১৬:২৯
লাগাতার কর্মসূচির ঘোষণা অনার্স-মাস্টার্স শিক্ষক ফেডারেশনের 

দ্য রিপোর্ট প্রতিবেদক: আগামী ৩১ মার্চের মধ্যে এমপিওভুক্তির ঘোষণা না আসলে ৬ এপ্রিল থেকে জাতীয় প্রেস ক্লাবের সামনে লাগাতার অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফেডারেশন।বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি)জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন শেষে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলন সংগঠনটির নেতারা এ ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফেডারেশন কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক হারুন-অর-রশিদ বলেন, ‘আগামী ৩১ মার্চের মধ্যে এমপিওভুক্তির ঘোষণা না আসলে ৬ এপ্রিল থেকে জাতীয় প্রেস ক্লাবের সামনে লাগাতার অবস্থান কর্মসূচি পালন করা হবে। এর আগে, সংগঠনের পক্ষ থেকে গত ৯ ফেব্রুয়ারি থেকে ১১ ফেব্রুয়ারি টানা তিন দিন জেলায় জেলায় মানববন্ধন ও জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেওয়া হয়। এছাড়া ১৮ ফেব্রুয়ারি থেকে সংসদ সদস্যদের সঙ্গে সাক্ষাৎ করে স্মারকলিপি দেওয়া হয়।

সংবাদ সম্মেলনে সংগঠনের সদস্য সচিব মো. মোস্তফা কামাল বলেন, ‘বিধি মোতাবেক নিয়োগ পাওয়া সাড়ে পাঁচ হাজার শিক্ষককে এমপিওভুক্ত করতে প্রতিমাসে মাত্র ১২ কোটি এবং বছরে ১৪৪ কোটি টাকার বাজেট বরাদ্দ দিলেই সমস্যার সমাধান হবে। মানবেতর জীবন থেকে মুক্তি পাবে সাড়ে ৫ হাজার পরিবারের সদস্যরা। অথচ বিগত ২৮ বছর ধরে আমরা বঞ্চিত হয়েছি। শিক্ষকরা দীর্ঘ ২৮ বছর ধরে পেশাগত দাবি আদায়ের জন্য শান্তিপূর্ণ আন্দোলন-কর্মসূচির পালন করার পরও বেতনভাতা থেকে বঞ্চিত হচ্ছেন।শিক্ষাপ্রতিষ্ঠান থেকে শতভাগ বেতন দেওয়ার কথা থাকলেও অধিকাংশ কলেজে তা দেওয়া হয় না। আমাদের দেয়ালে পিঠ ঠেকে গেছে। এখন লাগাতার কর্মসূচির মাধ্যমে আমাদের দাবি আদায় করা ছাড়া আর কোন পথ খোলা নেই’।

সংবাদ সম্মেলনে সংগঠনটির অন্যান্য নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে বৃহস্পতিবার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে সংগঠনটি মানববন্ধন কর্মসূচি পালন করে।

দ্য রিপোর্ট/এএস/২৫ ফেব্রয়ারি,২০২১

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর