thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

করোনায় একদিনে আরও সাড়ে ১১ হাজার মৃত্যু

২০২১ ফেব্রুয়ারি ২৬ ১০:৩৩:৪৪
করোনায় একদিনে আরও সাড়ে ১১ হাজার মৃত্যু

দ্য রিপোর্ট ডেস্ক: করোনাভাইরাসের তাণ্ডব থামছেই না। ভাইরাসটি প্রতিরোধের টিকা আবিষ্কার হলেও এখনো স্বস্তিতে নেই বিশ্ববাসী। প্রতিনিয়ত বিশ্বব্যাপী এখনো ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা যাচ্ছেন হাজারো মানুষ। আক্রান্তের সারিতেও প্রতিদিন নাম উঠছে লাখো মানুষের। এরই মধ্যে করোনায় বিশ্বে আক্রান্তের সংখ্যা ১১ কোটি সাড়ে ৩৫ লাখ ছুঁই ছুঁই করছে। মৃতের সংখ্যা পার হয়েছে ২৫ লাখ ১৯ হাজার। এর মধ্যে গত এক দিনে করোনায় কেড়ে নিয়ে সাড়ে ১১ হাজার প্রাণ।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শুক্রবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১১ কোটি ৩৫ লাখ ৪৪ হাজার ৩০৮ জন। এছাড়া এই সময় পর্যন্ত গোটা বিশ্বে মারা গেছেন ২৫ লাখ ১৯ হাজার ২৫৫ জন। করোনা থেকে সুস্থ হয়েছেন ৮ কোটি ৯১ লাখ ২৮ হাজার ৯৯৮ জন। গতকাল একদিনে মারা গেছেন ১১ হাজার ৪৮৭ জন।

চীনের উহান থেকে ছড়িয়ে পড়া ভাইরাসটি এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন দুই কোটি ৯০ লাখ ৫২ হাজার ২৬২ জন। মৃত্যু হয়েছে ৫ লাখ ২০ হাজার ৭৮৫ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি ১০ লাখ ৬৩ হাজার ৩৮ জন এবং মারা গেছেন এক লাখ ৫৬ হাজার ৮৬১ জন।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় এক কোটি ৩ লাখ ৯৩ হাজার ৮৮৬ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ২ লাখ ৫১ হাজার ৬৬১ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪২ লাখ ১২ হাজার ১০০ জন। ভাইরাসটিতে মারা গেছে ৮৪ হাজার ৮৭৬ জন।

আক্রান্ত ও মৃত্যুর হিসাবে যুক্তরাজ্য রয়েছে পঞ্চম স্থানে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৪১ লাখ ৫৪ হাজার ৫৬২ জন। এর মধ্যে মারা গেছে এক লাখ ২২ হাজার ৭০ জন।

এদিকে আক্রান্তের তালিকায় ফ্রান্স ষষ্ঠ, স্পেন সপ্তম, ইতালি অষ্টম, তুরস্ক নবম এবং জার্মানি দশম স্থানে আছে। এ ছাড়া বাংলাদেশের অবস্থান ৩৩তম।

(দ্য রিপোর্ট/আরজেড/২৬ ফেব্রুয়ারি, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর