thereport24.com
ঢাকা, বুধবার, ২১ এপ্রিল ২০২১, ৮ বৈশাখ ১৪২৮,  ৯ রমজান ১৪৪২

লেখক মুশতাকের মৃত্যুর প্রতিবাদে শাহবাগে বিক্ষোভ

২০২১ ফেব্রুয়ারি ২৬ ১৫:০৪:১০
লেখক মুশতাকের মৃত্যুর প্রতিবাদে শাহবাগে বিক্ষোভ

দ্য রিপোর্ট প্রতিবেদক: কারাগারে লেখকের মৃত্যুর ঘটনায় রাজধানীর শাহবাগে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন প্রগতিশীল ছাত্র সংগঠনগুলো।

আজ শুক্রবার বেলা ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) এলাকা থেকে বিক্ষোভ মিছিল বের করেন বাম ছাত্রসংগঠনগুলোর নেতা-কর্মীরা। মিছিলটি শাহবাগ ও পরীবাগ মোড় ঘুরে ফের শাহবাগে এসে অবস্থান নেয়। এ সময় তারা শাহবাগ মোড় অবরোধ করে বিক্ষোভ করতে শুরু করেন।

এ সময় শাহবাগ এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়। আন্দোলনকারীরা ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি জানান। সেই সঙ্গে মুশতাকের মৃত্যুর সঠিক তদন্ত করার দাবি জানান।

শাহবাগের অবস্থান থেকে সন্ধ্যায় টিএসসিতে মশাল মিছিল এবং ১ মার্চ স্বরাষ্ট্রমন্ত্রীর কার্যালয় ঘেরাও কর্মসূচি ঘোষণা করা হয়। এর পর দুপুর সাড়ে ১২টায় টিএসসি অভিমুখে বিক্ষোভ মিছিলের মাধ্যমে কর্মসূচি শেষ হয়।

এর আগে গতকাল বৃহস্পতিবার রাতে গাজীপুরের কাশিমপুরে হাই সিকিউরিটি কারাগারে মৃত্যু হয় লেখক মুশতাক আহমেদের। কারা কর্তৃপক্ষ জানায় গতকাল সন্ধ্যার দিকে কারাগারের ভেতর হঠাৎ অসুস্থ হয়ে পড়েন মুশতাক। পরে তাকে কারা হাসপাতালে নেয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে তাকে গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানেই লেখক মুশতাকের মৃত্যু হয়।

(দ্য রিপোর্ট/আরজেড/২৬ ফেব্রুয়ারি, ২০২১)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর