thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

জিফাইভ গ্লোবাল কনটেন্ট ফেস্টিভাল; সেরা হলেন যারা

২০২১ ফেব্রুয়ারি ২৭ ১৬:০৫:৫৮
জিফাইভ গ্লোবাল কনটেন্ট ফেস্টিভাল; সেরা হলেন যারা

দ্য রিপোর্ট প্রতিবেদক: দক্ষিণ এশিয়ার বৃহত্তম ওটিটি প্ল্যাটফর্ম জিফাইভ গ্লোবাল আয়োজিত এই আন্তর্জাতিক প্রতিযোগিতাটি সম্প্রতি শেষ হয়েছে। এতে সেরা ১৫ জনের কনটেন্টগুলো ২৫ ফেব্রুয়ারি থেকে প্ল্যাটফর্মটিতে বিনামূল্যে উপভোগ করতে পারছেন দর্শকরা।

২০২০ সালের নভেম্বরে বিশ্বে প্রথমবারের মতো আয়োজিত গ্লোবাল ওটিটি কনটেন্ট ফেস্টিভালে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, সিঙ্গাপুর, দুবাই ও নেদারল্যন্ডে থেকে নির্মাতারা অংশ নিয়েছেন। চলচ্চিত্র নির্মাতারা নাটকীয় ও রহস্যজনক কনটেন্ট থেকে শুরু করে জীবনধারা ভিত্তিক এবং ডকুমেন্টারি, শর্ট ফিল্মস ও মিউজিক ভিডিও নির্মাণ করে তাদের বৈচিত্র্য ও সৃজনশীলতা তুলে ধরার সুযোগ পেয়েছেন। কনটেন্টগুলো হিন্দি, ইরেজি, মারাঠি, বাংলা, তামিল ও মালায়াম ভাষায় নির্মিত হয়েছে।

ড্রামা ফিল্মস ক্যাটাগরিতে তিনটি কনটেন্ট নিয়ে গ্লোবাল কনটেন্ট ফেস্টিভালে বিজয়ী হয়েছেন সিঙ্গাপুরের স্বতন্ত্র পরিচালক শিল্পা কে শুকলা। বাংলাদেশ থেকে বিজয়ী হয়েছে কাজী রিয়াদ ওমর`র (যিনি রক-এ-বাউলা নামে পরিচিত) রক মিউজিক ভিডিও `শব্দজট`। তানভীর চৌধুরী নির্মিত `ডিয়ার ত্রোৎস্কি` একটি হৃদয় ছুঁয়ে যাওয়া শর্ট ফিল্ম যেখানে এক দরিদ্র বালকের ব্যয়বহুল কুকুর পোষার স্বপ্ন চিত্রায়িত হয়েছে।

বিজয়ীর তালিকায় আরো একটি বাংলা মিউজিক ভিডিও স্থান পেয়েছে: লেভেল ফাইভ- সিক্সটিজ লাভ। ইরফান রহমান নির্মিত গানটির গল্পে তিন যুগলকে একই ধরণের পরিস্থিতি ও পরিণতির মধ্য দিয়ে জীবন অতিবাহিত করতে দেখা যায়।

জিফাইভ গ্লোবাল’র চিফ বিজনেস অফিসার অর্চনা আনন্দ বলেন, `এই গ্লোবাল কনটেন্ট ফেস্টিভাল আয়োজনের উদ্দেশ্য ছিল স্বতন্ত্র চলচ্চিত্র নির্মাতা ও কনটেন্ট ক্রিয়েটররা যেন তাদের কনটেন্টগুলো আন্তর্জাতিক অঙ্গনে দেখানোর সুযোগ পান। কনটেন্টগুলো দেয়ার সাথে সাথে বিশ্বজুড়ে আমরা যে সাড়া পেয়েছি তা অভাবনীয়। অসংখ্য আকর্ষণীয় কনটেন্ট থেকে ১৫টি বাছাই করা সত্যিই আমাদের জন্য এক কঠিন ব্যাপার হয়ে দাঁড়িয়েছিল। জিফাইভ গ্লোবাল কনটেন্ট ফেস্টিভাল ২০২১`র সব বিজয়ীদের জানাই আন্তরিক অভিনন্দন। ২৫ ফেব্রুয়ারি থেকে আকর্ষণীয় এই নতুন কনটেন্টগুলো দর্শকদের বিনামূল্যে দেখানোর সুযোগ দিতে পেরে আমরা আনন্দিত।`

(দ্য রিপোর্ট/আরজেড/২৭ ফেব্রুয়ারি, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর