thereport24.com
ঢাকা, সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ৬ বৈশাখ ১৪২৮,  ৭ রমজান ১৪৪২

মুশতাকের মৃত্যু: স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ৫ সদস্যের কমিটি

২০২১ ফেব্রুয়ারি ২৮ ১০:০৯:৩০
মুশতাকের মৃত্যু: স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ৫ সদস্যের কমিটি

দ্য রিপোর্ট প্রতিবেদক: বন্দি অবস্থায় লেখক মুশতাক আহমেদের মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। গতকাল ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। সুরক্ষা সেবা বিভাগের অতিরিক্ত সচিব তরুণ কান্তি শিকদারকে এই কমিটির প্রধান করা হয়েছে। কমিটিকে আগামী চার কর্মদিবসের মধ্যে বলা হয়েছে তদন্ত প্রতিবেদন দাখিল করতে।

কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন- সুরক্ষা সেবা বিভাগের উপ-সচিব আরিফ আহমদ, গাজীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবুল কালাম, কারা উপ-মহাপরিদর্শক মো. জাহাঙ্গীর কবির ও গাজীপুর জেলা কারাগারের সহকারী সার্জন ডা. কামরুন নাহার।

কমিটি গঠনের প্রজ্ঞাপনে বলা হয়, গাজীপুরের কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের হাজতি মুশতাক আহমেদ (৫৩) সার্ডেন আনকনশাসনেস (হঠাৎ অচেতন হওয়া) জনিত কারণে ২৫শে ফেব্রুয়ারি সন্ধ্যায় উন্নত চিকিৎসার জন্য হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানে জরুরি বিভাগে দায়িত্বরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে গভীর রাতে বন্দিকে মৃত ঘোষণা করেন। মুশতাক আহমেদের মৃৃত্যুতে কারা কর্তৃপক্ষের কোনো প্রকার গাফিলতি ছিল কিনা বা যদি থাকে তবে দায়ী ব্যক্তিদের চিহ্নিত করতে বলা হয়েছে তদন্ত কমিটিকে।

(দ্য রিপোর্ট/আরজেড/২৮ ফেব্রুয়ারি, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর