thereport24.com
ঢাকা, বুধবার, ২১ এপ্রিল ২০২১, ৮ বৈশাখ ১৪২৮,  ৯ রমজান ১৪৪২

সপ্তাহের শুরুতেই সূচক ও লেনদেনের পতন 

২০২১ ফেব্রুয়ারি ২৮ ১৬:০৮:২৩
সপ্তাহের শুরুতেই সূচক ও লেনদেনের পতন 

দ্য রিপোর্ট প্রতিবেদক: সূচকের পতনে শেষ হয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সপ্তাহের প্রথম কর্মদিবস রোববারের লেনদেন। পাশাপাশি কমেছে টাকার অংকে লেনদেনের পরিমান। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও একই চিত্রে লেনদেন শেষ হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন ডিএসইর মূল মূল্যসুচক ‘ডিএসইএক্স’ ১১ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৪০৪ পয়েন্টে। ডিএসইর অন্য সূচক গুলোর মধ্যে শরিয়াহ সূচক ৮ পয়েন্ট কমে এবং ডিএসই-৩০ সূচক দশমিক ৩ পয়েন্টকমে অবস্থান করছে যথাক্রমে ১ হাজার ২১৭ এবং ২ হাজার ৬২ পয়েন্টে।

রোববার ডিএসইতে টাকার অংকে লেনদেন হয়েছে ৬৬০ কোটি ৬৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট।বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছিল ৭৪৬ কোটি ২ লাখ টাকার শেয়ার ও ইউনিট । এ হিসেবে আজ ডিএসইতে ৬৫ কোটি ২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন কম হয়েছে।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৪৮ টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১০২ টির, কমেছে ১২০ টির এবং অপরিবর্তিত রয়েছে ১২৬ টির শেয়ার দর।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫ হাজার ৬১২ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ২২৯ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের মধ্যে দর বেড়েছে ৭৪ টির,কমেছে ৮১ টির এবং অপরিবর্তিত রয়েছে ৭৪ টির। লেনদেন হয়েছে ২৪ কোটি ৪১ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

দ্য রিপোর্ট/এএস/২৮ ফেব্রুয়ারি ২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর