thereport24.com
ঢাকা, শনিবার, ১০ এপ্রিল ২০২১, ২৬ চৈত্র ১৪২৭,  ২৭ শাবান ১৪৪২

সূচকের উত্থান ,কমেছে লেনদেন

২০২১ মার্চ ০১ ১৫:৫৯:১৪
সূচকের উত্থান ,কমেছে লেনদেন

দ্য রিপোর্ট প্রতিবেদক: সূচকের উত্থানে শেষ হয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সপ্তাহেরদ্বিতীয় কর্মদিবস সোমবারের লেনদেন। আজ কমেছে টাকার অংকে লেনদেনের পরিমান। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন দুটোই বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন ডিএসইর মূল মূল্যসুচক ‘ডিএসইএক্স’ ২২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৪২৬ পয়েন্টে। ডিএসইর অন্য সূচক গুলোর মধ্যে শরিয়াহ সূচক ৬ পয়েন্ট কমে এবং ডিএসই-৩০ সূচক দশমিক ১২ পয়েন্ট বেড়েছে অবস্থান করছে যথাক্রমে ১ হাজার ২২৩ এবং ২ হাজার ৭৪ পয়েন্টে।

সোমবার ডিএসইতে টাকার অংকে লেনদেন হয়েছে ৬১৮ কোটি টাকার শেয়ার ও ইউনিট।রোববার ডিএসইতে লেনদেন হয়েছিল ৬৬০ কোটি ৬৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট । এ হিসেবে আজ ডিএসইতে ৪২ কোটি ৬৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন কম হয়েছে।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৫২ টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১২৯ টির, কমেছে ১০৫ টির এবং অপরিবর্তিত রয়েছে ১১৮ টির শেয়ার দর।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১০২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫ হাজার ৭০৬ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ২২৪ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের মধ্যে দর বেড়েছে ১০৫ টির,কমেছে ৫৪ টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৫ টির। লেনদেন হয়েছে ৩৫ কোটি ৫৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

দ্য রিপোর্ট/এএস/১ মার্চ,২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর