thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

রাজশাহীতে বিএনপির সমাবেশ আজ, বাস চলাচল বন্ধ

২০২১ মার্চ ০২ ০৯:৩৮:৫৫
রাজশাহীতে বিএনপির সমাবেশ আজ, বাস চলাচল বন্ধ

দ্য রিপোর্ট প্রতিবেদক: আজ মঙ্গলবার (০২ মার্চ) রাজশাহীতে বিএনপির বিভাগীয় সমাবেশ। তবে সমাবেশ পণ্ড করতে বিভিন্নভাবে বাধা দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেছে দলটি। শহরে সমাবেশের অনুমতি দেওয়া হয়নি, চার দেয়ালের ভেতর বিএনপিকে বিভাগীয় সমাবেশ করার অনুমতি দিয়েছে পুলিশ।

রাজশাহী মহানগর বিএনপির সভাপতি মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন, ‘সমাবেশ পণ্ড করতে বিভিন্নভাবে বাধা দেওয়া হচ্ছে। সকাল থেকে হঠাৎ রাজশাহী থেকে দেশের সব রুটের বাস চলাচল বন্ধ রাখা হয়েছে। এর আগেও সমাবেশের আগমুহূর্তে এ রকম করা হয়েছে। এর কারণ বিভাগীয় সমাবেশে যেন মানুষ না আসতে পারে। এটি বিএনপির বিভাগীয় সমাবেশ নস্যাৎ করার অপচেষ্টা।’

সমাবেশ প্রসঙ্গে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস বলেন, ‘বিএনপি মধ্য শহরের রাস্তায় সমাবেশ করার অনুমতি চেয়েছিল। কিন্তু এসব এলাকায় সমাবেশ করলে মানুষের চলাচল বাধাগ্রস্ত হবে। তীব্র যানজট দেখা দেবে। এ জন্য মধ্য শহরে সমাবেশের অনুমতি দেওয়া হয়নি। আমরা বলেছি, ইনডোরে সমাবেশ করতে হবে।’

এদিকে বিএনপির সমাবেশ ঘিরে নাশকতার আশঙ্কায় রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ ও নওগাঁ থেকে সব রুটের বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। কোনো ধরনের পূর্বঘোষণা ছাড়াই হঠাৎ করে বাস বন্ধ করে দেওয়ায় যাত্রীরা চরম দুর্ভোগে পড়েছে।

বাস বন্ধের বিষয়ে রাজশাহী বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মতিউল হক টিটো বলেন, বিএনপির বিভাগীয় সমাবেশ ঘিরে তাঁরা সড়কে বিশৃঙ্খলা ও যানবাহনে সন্ত্রাসী হামলার আশঙ্কা করছেন। এই কারণে তাঁরা গতকাল সকাল থেকে বাস চলাচল বন্ধ রেখেছেন।

(দ্য রিপোর্ট/আরজেড/০২ মার্চ, ২০২১)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর