thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

ফের হামলার আশঙ্কায় মার্কিন কংগ্রেসের অধিবেশন স্থগিত

২০২১ মার্চ ০৪ ১৩:২৬:২৫
ফের হামলার আশঙ্কায় মার্কিন কংগ্রেসের অধিবেশন স্থগিত

দ্য রিপোর্ট ডেস্ক: যুক্তরাষ্ট্রের ক্যাপিটল ভবনে ফের উগ্রবাদী হামলার আশঙ্কায় সতর্কতা জারি; স্থগিত করা হয়েছে প্রতিনিধি পরিষদের অধিবেশন।

আবারও যুক্তরাষ্ট্রের ক্যাপিটল ভবনে হামলা চালাতে পারে উগ্রবাদীরা। বুধবার এমন সতর্কবার্তা জারি করেছে ক্যাপিটল পুলিশ। বিবৃতিতে পুলিশ জানায়, ৪ মার্চ ক্যাপিটল হিলে উগ্রবাদীরা হামলা চালাতে পারে- এমন তথ্য দিয়েছে গোয়েন্দা বিভাগ, এফবিআই ও হোমল্যান্ড সিকিউরিটিজ বিভাগ।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আইনপ্রণেতাদের জানানো হয়েছে, চিহ্নিত একটি উগ্রবাদী গ্রুপ হামলার পরিকল্পনা করছে। তদন্তের প্রয়োজনে বিস্তারিত আর কিছু জানানো হয়নি। কিছু উগ্রবাদীর বিশ্বাস, ৪ মার্চ ক্যাপিটলে আবারও প্রত্যাবর্তন করবেন সদ্য বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

সতর্কবার্তার পর ক্যাপিটলের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। স্থগিত করা হয়েছে প্রতিনিধি পরিষদের বৃহস্পতিবারের নির্ধারিত অধিবেশন। তবে সিনেটে কোভিড পরিস্থিতি মোকাবিলায় বাইডেনের এক দশমিক ৯ ট্রিলিয়ন ডলারের ত্রাণ তহবিল নিয়ে আলোচনার কথা রয়েছে।

এর আগে, ৬ জানুয়ারি ক্যাপিটল ভবনে বাইডেনের জয়কে স্বীকৃতি দিতে কংগ্রেসের যৌথ অধিবেশনে নজিরবিহীন হামলা চালায় ট্রাম্প সমর্থকরা। এতে এক পুলিশ কর্মকর্তাসহ ৫ জন নিহত হয়।

(দ্য রিপোর্ট/আরজেড/০৪ মার্চ, ২০২১)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর