thereport24.com
ঢাকা, বুধবার, ২১ এপ্রিল ২০২১, ৮ বৈশাখ ১৪২৮,  ৯ রমজান ১৪৪২

শেষ কার্যদিবসে সূচকের উত্থান,লেনদেন কমেছে

২০২১ মার্চ ০৪ ১৬:৪০:৫৩
শেষ কার্যদিবসে সূচকের উত্থান,লেনদেন কমেছে

দ্য রিপোর্ট প্রতিবেদক:সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবারঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থান দেখা গেছে । তবে টাকার অঙ্কে লেনদেনের পরিমান কমেছে। পাশাপাশি কমেছে অধিকাংশ কোম্পানির শেয়ার দর। অন্যদিকে,চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন দুটোই বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন ডিএসইর মূল মূল্যসুচক ‘ডিএসইএক্স’ ২৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৫১৫ পয়েন্টে। ডিএসইর অন্য সূচক গুলোর মধ্যে শরিয়াহ সূচক ৫ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ২০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে যথাক্রমে ১ হাজার ২৪৮ এবং ২ হাজার ১১২ পয়েন্টে।

বৃহস্পতিবারডিএসইতে টাকার অংকে লেনদেন হয়েছে ৭০৭ কোটি ৫৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট।বুধবার ডিএসইতে লেনদেন হয়েছিল ৭৭৫ কোটি ৮৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট । এ হিসেবে আজ ডিএসইতে ৬৮ কোটি ২৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন কম হয়েছে।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৫৭ টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১০০ টির, কমেছে ১৫০ টির এবং অপরিবর্তিত রয়েছে ১০৭ টির শেয়ার দর।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৮৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ২ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ২৫০ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের মধ্যে দর বেড়েছে ৮০ টির, কমেছে ১০২ টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৮ টির। লেনদেন হয়েছে ৭৯ কোটি ৭৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

দ্য রিপোর্ট/এএস/ ৪ মার্চ,২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর