thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

মিয়ানমারে বিদ্যুৎ সরবরাহ বন্ধ করলো জান্তা সরকার

২০২১ মার্চ ০৫ ২০:০২:০৬
মিয়ানমারে বিদ্যুৎ সরবরাহ বন্ধ করলো জান্তা সরকার

দ্য রিপোর্ট ডেস্ক: মিয়ানমারের বিভিন্ন অঞ্চলে অল্প সময়ের জন্য করে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে গিয়েছিল। শুক্রবার (৫ মার্চ) অল্প সময়ের জন্য এই বিদ্যুৎ সরবরাহ বন্ধ হওয়ায় সংকট দেখা দেয় দেশটিতে। এদিন স্থানীয় সময় দেড়টার দিকে দেশটির বাণিজ্যিক কেন্দ্র ইয়াঙ্গুনসহ বিভিন্ন এলাকায় ব্লাকআউট শুরু হয়। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকে পোস্ট করেন।

সংবাদ মাধ্যম এএফপি, রয়টার্স ও দক্ষিণ এশিয়াভিত্তিক সংবাদমাধ্যম উইন জানিয়েছে, বিদ্যুৎ সরবরাহ করপোরেশনের সূত্রে বিদ্যুৎ ব্যবস্থার ত্রুটি থেকে এই ব্ল্যাকআউটের ঘটনা ঘটেছে। পরে বিকাল চারটায় সমাধান হয়েছে। দেশটিতে যখন কিনা যোগাযোগ ব্যবস্থা ও সামাজিক যোগাযোগ মাধ্যমের উপর কঠোর নিয়ন্ত্রণ ব্যবস্থা আরোপের চেষ্টা চলছে ঠিক তখনই বিদ্যুৎ বিচ্ছিন্নের খবর আসে।

গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য সেনাবাহিনী সরকারের বিরুদ্ধে বিক্ষোভরত জনগণের উপর আবারও গুলি চালিয়েছেন সামরিক সরকার। শুক্রবার মান্দালয় অঞ্চলে বিক্ষোভে গুলি চালালে এতে একজন নিহত হয়। এর আগে বুধবার জাতিসংঘ জানিয়েছে সামরিক জান্তার বিরুদ্ধে বিক্ষোভে একদিনেই পুলিশের গুলিতে অন্তত ৩৮ জন নিহত হয়েছেন।

প্রসঙ্গত, গত ১ ফেব্রুয়ারি দেশটিতে অং সান সূ চি সহ গুরুত্বপূর্ণ ব্যক্তিদের গ্রেপ্তারের পর ক্ষমতা দখল করে নেয় সেনাবাহিনী। তারপর থেকেই দেশটিতে গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য বিক্ষোভ করছে সাধারণ জনগণ।

(দ্য রিপোর্ট/আরজেড/০৫ মার্চ, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর