thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮,  ৪ রমজান ১৪৪২

টেস্টে আফগানিস্তানের নিচে বাংলাদেশ

২০২১ মার্চ ০৭ ০৮:১৬:২০
টেস্টে আফগানিস্তানের নিচে বাংলাদেশ

দ্য রিপোর্ট ডেস্ক: ভারতের মাটিতে চার ম্যাচ সিরিজের প্রথম টেস্ট জেতার পর আর খুঁজে পাওয়া যায়নি ইংল্যান্ডকে। পরপর তিন ম্যাচ হেরে সিরিজ হেরেছে স্টোকসরা। আর সিরিজের চতুর্থ ও শেষ টেস্ট জিতে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছে গেছে ভারত। ভারত-ইংল্যান্ডের ম্যাচের পরেই র‌্যাংকিং প্রকাশ করে আইসিসি। যেখানে ৫৭ রেটিং পয়েন্ট নিয়ে নবম স্থানে টেস্টের সবচেয়ে কনিষ্ঠতম সদস্য আফগানিস্তান। অন্যদিকে ৫১ পয়েন্ট নিয়ে দশম স্থানে নেমে এসেছে তামিম-মুশফিকরা।

গেল ২ মার্চ জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে মাঠে নেমেছিল আফগানিস্তান। আবুধাবিতে ম্যাচটি দুই দিনের মধ্যেই ১০ উইকেটে হারে আফগানরা। অন্যদিকে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হয় বাংলাদেশ।

ইংলিশদের বিপক্ষে জয়ের পর ১২২ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে এসেছে ভারত। ১১৮ পয়েন্টে দ্বিতীয় স্থানে নেমে এসেছে নিউজিল্যান্ড। ১১৩, ১০৫ ও ৯০ পয়েন্ট নিয়ে যথাক্রমে তৃতীয়, চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও পাকিস্তান।

৮৯ পয়েন্ট নিয়ে দক্ষিণ আফ্রিকার অবস্থান ষষ্ঠ। ৮৩ পয়েন্টে শ্রীলঙ্কার অবস্থান সপ্তম ও ৮০ পয়েন্ট তুলে অষ্টম স্থানে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

(দ্য রিপোর্ট/আরজেড/০৭ মার্চ, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর