thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

আসামি ‘লাপাত্তা’: চট্টগ্রামের জেলার প্রত্যাহার, দুই কারারক্ষী বরখাস্ত

২০২১ মার্চ ০৭ ১৬:৩২:২২
আসামি ‘লাপাত্তা’: চট্টগ্রামের জেলার প্রত্যাহার, দুই কারারক্ষী বরখাস্ত

দ্য রিপোর্ট প্রতিবেদক: চট্টগ্রাম কারাগার থেকে হত্যা মামলার আসামি এক হাজতির ‘লাপাত্তা’ হওয়ার ঘটনায় জেলারসহ চারজনের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়েছে।

এদের মধ্যে জেলার রফিকুল ইসলামকে প্রত্যাহার, সহকারী প্রধান কারারক্ষী রফিকুল ইসলাম ও কারারক্ষী নাজিমুদ্দিনকে বরখাস্ত এবং সহকারী কারারক্ষী কামাল হায়দারের বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হচ্ছে। ডিআইজি প্রিজন ফজলুল হক গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, শনিবার সকালে নিয়মিত বন্দি গণনাকালে ফরহাদ হোসেন রুবেল নামে এক বন্দির (হাজতি নম্বর: ২৫৪৭/২১) অনুপস্থিতির বিষয়টি কারা কর্তৃপক্ষের নজরে আসে। এ ঘটনার পর বিকালে তার সন্ধানে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে বাজানো হয় ‘পাগলা ঘণ্টা’। কারাগারে মোতায়েন করা হয় বাড়তি পুলিশ।কারাগারে চলে তল্লাশি। এ ঘটনায় নগরীর কোতোয়ালী থানায় জিডি করা হয়েছে।

কারাগার সংশ্লিষ্ট সূত্র জানায়, সদরঘাট থানার একটি হত্যা মামলার আসামি রুবেল। গত ৯ ফেব্রুয়ারি সদরঘাট থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায়। তার গ্রামের বাড়ি নরসিংদি জেলার রায়পুরা উপজেলায়। কারাগারে পাঠানোর পর এই বন্দিকে রাখা হয় চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের ১৫ নম্বর কর্ণফুলী ভবনের একটি ওয়ার্ডে, যেটি ‘পানিশমেন্ট ওয়ার্ড’ হিসেবে বিবেচিত। শনিবার সকালে রুবেলের অনুপস্থিতির বিষয়টি ধরা পড়লে দিনভর কারাগার তন্ন তন্ন করে খুঁজেও তার হদিস মেলেনি।

(দ্য রিপোর্ট/আরজেড/০৭ মার্চ, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর